ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

শিবচরে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন ব্যাংক উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
শিবচরে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন ব্যাংক উদ্বোধন

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন ব্যাংক উদ্বোধন করা হয়েছে। সোমবার (১২ জুলাই) বেলা ১১ টায় ডায়াবেটিক সমিতির উদ্যোগে পৌরসভার লিটন চৌধুরী স্কয়ার সংলগ্ন সমিতির কার্যালয়ে বিনামূল্যের অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়।

ডায়াবেটিক সমিতি সূত্রে জানা গেছে, শিবচর ডায়াবেটিক সমিতির প্রধান উপদেষ্টা, জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপির সহযোগিতা এবং তার বোন রাজিয়া চৌধুরী মিতার সার্বিক তত্ত্বাবধায়নে করোনা রোগীদের জন্য বিনামূল্যে ২৪ ঘণ্টা সরবরাহের জন্য অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করা হয়।

শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লা বলেন, অক্সিজেনের জন্য দেশের বিভিন্ন হাসপাতালে করোনা রোগী মারা যাচ্ছেন। এ সময়ে করোনা রোগীদের জন্য অক্সিজেনের খুবই প্রয়োজন। শিবচরের মানুষের জন্য বিনামূল্যের এই অক্সিজেন ব্যাংকের যাত্রা শুরু। করোনায় যাদের শ্বাসকষ্ট হবে তাদের পাশে সব সময় অক্সিজেন ব্যাংক থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মোল্লা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন খান, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মোল্লা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, শিবচর ডায়াবেটিক সমিতির যুগ্ম সম্পাদক আবদুল আলীম মিয়া, শিবচর ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ পিটার খান, ডায়াবেটিক সমিতির সদস্য পাভেল আহমেদ চৌধুরী, শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শ্বশাঙ্ক চন্দ্র ঘোষ, পৌর আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন খান তোতা, উপজেলা যুবলীগের সভাপতি খায়রুজ্জামান খানসহ অন্যরা।

অক্সিজেন ব্যাংকটি পরিচালনা ও ব্যবস্থাপনা করছে শিবচর ডায়াবেটিক সমিতি। কোভিড আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা পেতে ০১৭১৭৫২৬২৭ ও ০১৭৩৩৭২৭৯৭৩ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়াও করোনা রোগীদের প্রাথমিক চিকিৎসার জন্য (টেলি মেডিসিন) ডা. মাহমুদ হোসেন (সজিব), কনসালটেন্ট মেডিসিন, করোনা স্পেশালিস্ট কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মোবাইল: ০১৭০৯৫১১৯১৯ ও ডা. রাকিবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, শিবচর, মোবাইল: ০১৭৯১২২৭৪৭৯ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa