ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে করোনা শনাক্তে রেকর্ড, আরো ৬ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
সিলেটে করোনা শনাক্তে রেকর্ড, আরো ৬ মৃত্যু

সিলেট: হাসপাতালগুলোতে রোগীর চাপ। আইসিইউ শয্যা, এমনকি সাধারণ শয্যাও খালি নেই।

সেই সঙ্গে রয়েছে অক্সিজেনের পোর্টের সংকট। ফলে সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। সীমিত সামর্থ নিয়ে চলছে চেষ্টা।  

পরিস্থিতি এমনই ভয়াবহ হচ্ছে যে, আক্রান্তের সংখ্যা অতীতে রেকর্ড ছাপিয়ে যাচ্ছে। ফলে চিকিৎসকরাও বিস্ময় প্রকাশ করছেন। সেই সঙ্গে মৃত্যুর মিছিলেও যোগ হচ্ছে নতুন নতুন নাম। জীবনমৃত্যুর সন্ধিক্ষণেও রয়েছেন অনেকে।  

এ অবস্থায় সিলেটে করোনার ভয়ঙ্কর চোখ রাঙানি। মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সিলেটে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু হওয়া ৬ জনের মধ্যে ৪ জন সিলেট জেলার বাসিন্দা। আর  নতুন করে শনাক্ত হয়েছে আরও ৩৯৪ জন। যা এ যাবতকালে শনাক্তের দিক থেকে সর্বাধিক। এরমধ্যে সিলেট জেলারই ২৬২ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞ্জে ৩৫ জন, মৌলভীবাজারে ৫৪ জন ও ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়।  

শনিবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।  

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৪ জন, সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারের ১ জন রয়েছেন। এছাড়া গত বছরের এপ্রিল থেকে চলতি ১০ জুলাই পর্যন্ত বিভাগে করোনায় ৫১৭ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের ৪১৯ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ৩৬ জন, হবিগঞ্জে ২২ জন ও মৌলভীবাজারের ৪০ জন রয়েছেন।  

বছরাধিককালে সিলেট বিভাগে করোনা শসনাক্ত হয় ২৮ হাজার ৯৪১ জনের। এরমধ্যে সিলেট জেলায় শসনাক্ত হন ১৯ হাজার ০৯৭ জন, সুনামগঞ্জে ৩ হাজার ২৪২ জন, হবিগঞ্জে ৩ হাজার ০৮৩ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ৫১৯ জন।  

পক্ষান্তরে সুস্থ হয়েছেন ২৪ হাজার ৭৩২ জন। এরমধ্যে সিলেট জেলার ১৬ হাজার ৯৫২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৭০ জন, হবিগঞ্জে ২ হাজার ১২৯ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৭৮১ জন।  

এখনো সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৫৩৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪৬৩ জন, সুনামগঞ্জে ৩৬ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে আরও ২৭ জন।  

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa