ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রাজধানীতে পাঁচটি ফিল্ড হাসপাতালের পরিকল্পনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
রাজধানীতে পাঁচটি ফিল্ড হাসপাতালের পরিকল্পনা

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বঙ্গমাতা কনভেনশন সেন্টার ও পুলিশ কনভেনশন সেন্টার হলসহ ঢাকার পাঁচটি স্থানকে করোনা ফিল্ড হাসপাতাল করার পরিকল্পনা নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।   

শুক্রবার (৯ জুলাই) বিকেলে বিএসএমএমইউ কনভেশন সেন্টার পরিদর্শন শেষে মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া সাংবাদিকদের এ তথ্য জানান।

 

স্বাস্থ্য সচিব বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাজধানীর পাঁচটি স্থানে ফিল্ড হাসপাতাল স্থাপন করা হবে। ফিল্ড হাসপাতাল আমরা বড় আকারে শুরু করবো। শুরু হলেই আপনারা দেখতে পারবেন। আশা করি স্বল্প সময়ের মধ্যে এ হাসপাতালগুলো চালু হবে।  

একইসঙ্গে করোনা ডেডিকেটেড হাসপাতালের শয্যা বাড়ানো ও জনবল পুনর্বণ্টন করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, করোনায় আক্রান্ত রোগীর সেবা নিশ্চিতে আমরা সরকারির পাশাপাশি বেসরকারি হাসপাতালে অনেক শয্যা বাড়িয়েছি। ঢাকার বেসরকারি ১০টি হাসপাতালে এক হাজার ৫০১ শয্যা বাড়ানো হয়েছে। ডিএসসিসি মার্কেটে সবচেয়ে বড় করোনা হাসপাতাল তৈরি করা হয়েছে। এখানে আইসিইউ এক হাজার ২০০ শয্যা রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
পিএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa