ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে সংক্রমণে রেকর্ড, আরও ৮ মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
সিলেটে সংক্রমণে রেকর্ড, আরও ৮ মৃত্যু

সিলেট: কঠোর লকডাউন চলাকালে সীমিত চলাফেরায়ও করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত রয়েছে। সিলেট বিভাগে সংক্রমণ একের পর এক রেকর্ড ভাঙছে।

গত ২৪ ঘণ্টায় আরও ৪৪২ জন আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ৪৩.১২ শতাংশ। আক্রান্তের দিক থেকে সিলেটে এটাই সর্বোচ্চ শনাক্ত।

বিভাগের চার জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৮ জন। এরমধ্যে ৫ জন সিলেট জেলার, দুইজন মৌলভীবাজারের এবং একজন সুনামগঞ্জের বাসিন্দা। এর আগে সর্বোচ্চ শনাক্ত হয় বৃহস্পতিবার (০৮ জুলাই) ৩৮৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভাগের চার জেলায় ১ হাজার ২৫ জনের নমুনা পরীক্ষায় ৪৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ২২৭ জন, সুনামগঞ্জের ৫৬ জন, মৌলভীবাজারের ৬৭ জন ও হবিগঞ্জ জেলার ৪৬ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪৬ জন রয়েছেন। এর মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর ৯৫ জন সদস্যের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে গত বছরের মার্চ মাস থেকে শুক্রবার (৯ জুলাই) পর্যন্ত বিভাগে ২৮ হাজার ৫৪৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৪ হাজার ৬১৪ জন। আর মারা গেছেন মোট ৫১১ জন। এরমধ্যে ৪১৫ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ৩৫ জন, হবিগঞ্জের ২২ ও মৌলভীবাজারের ৩৯ জন।

এছাড়া শুক্রবার পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৫৩ জন। এর মধ্যে সিলেটে ৪৮৬ জন, সুনামগঞ্জে ৩৫, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ২৫ জন।

এদিকে, করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সৈয়দ নাফি মাহদি বাংলানিউজকে বলেন, হাসপাতালে ৯৯ জন চিকিৎসাধীন আছেন। এরমধ্যে ৮৭ জনের করোনা পজিটিভ। অপর ১২ জন করোনার  উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছেন। এছাড়া শুক্রবার দুপুরের দিকে আইসিইউতে এক পুরুষ ও এক নারীর মৃত্যু হয়েছে। তাদের একজন মৌলভীবাজারের এবং ওপরজন সুনামগঞ্জের বাসিন্দা।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa