ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু

বগুড়া: গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় নয়জন ও উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে।

এ সময়ের মধ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৭০ জন।  

শুক্রবার (৯ জুলাই) দুপুরে বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা.সাজ্জাদ-উল-হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

মৃতরা হলেন- বগুড়া সদর উপজেলার আব্দুল হাকিম (৪৯), বাদশা মিয়া (৬২), শেরপুর উপজেলার নাজমা (৬৭), আদমদীঘি উপজেলার শামসুন নাহার (৫৫), বেদেনা (৪০), নন্দীগ্রাম উপজেলার আব্দুল জব্বার (৭০), কাহালুর মুসলেমা (৪৫), শাজাহানপুর উপজেলার তানিয়া (২৫) ও দুপচাঁচিয়া উপজেলার আগর আলী (৫৫) ৷

এদের মধ্যে হাকিম, নাজমা, শামসুন নাহার ও বেদেনা সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে, জব্বার, মুসলেমা ও তানিয়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং আগর ও বাদশা মিয়া টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।  

এছাড়া বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ করোনা উপসর্গ নিয়ে দু’টি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয়জনের মৃত্যুর কথা জানিয়েছেন।

বগুড়ার সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার  ডা. সাজ্জাদ-উল-হক বাংলানিউজকে জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এছাড়া জিন এক্সপার্ট মেশিনে ২৪ নমুনায় ১২ জনের, এন্টিজেন পরীক্ষায় ১৬২ নমুনায় ৫৫ জনের ও বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪৪টি নমুনার মধ্যে ১৬ জনসহ মোট ১৭০ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৪২৭ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩৪৫ জন। এছাড়া নতুন নয় জনসহ মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫৫ জনে। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৬২৭ জন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
কেইউএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa