ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ঢামেকের করোনা ইউনিটে বাড়ানো হলো বেড

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
ঢামেকের করোনা ইউনিটে বাড়ানো হলো বেড ঢামেকের করোনা ইউনিটে বাড়ানো হলো বেড

ঢাকা: দেশে করানো ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আসা করোনা রোগীদের বেড দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

হাসপাতালের নতুন ভবনে করোনা ইউনিটে ৫৮০ বেডে উপসর্গ ও করোনা রোগী পরিপূর্ণ। এ কারণে হাসপাতাল কর্তৃপক্ষ নতুন করে আরও ৫০টি বেড বাড়িয়েছে।

বৃহস্পতিবার (০৮ জুলাই) নতুন ভবনের ৬ ও ৭ তলায় গিয়ে দেখা যায় কর্তৃপক্ষের নির্দেশে ওয়ার্ডের ভিতরের রুমের পাশে নতুন বেডগুলো সাজানো হচ্ছে।

একটি সূত্র জানায়, ওয়ার্ডে ওয়ার্ডে করোনা রোগী পরিপূর্ণ। কর্তৃপক্ষ করোনা রোগীদের জন্য কিছু নতুন বেডের সংখ্যা বাড়িয়েছে। কিন্তু নতুন বেডগুলো ওয়ার্ডের ভিতরের রুমের বাইরে দেওয়া হয়েছে। সেখানে সেন্ট্রাল অক্সিজেন নেই। তবে সিলিন্ডারের মাধ্যমে তাদের অক্সিজেনের ব্যবস্থা করা হবে।

নতুন ভবনের নিচতলায় টিকিট কাউন্টার থেকে একটি সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ সহ প্রায় ৩৯ জন রোগীকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অধিকাংশ রোগীই ঢাকার বাইরে থেকে এসেছেন। মাদারীপুর কালকিনি, চাঁদপুর, নারায়ণগঞ্জ সহ ঢাকা জেলার দোহার থেকে অনেকেই এসেছেন।  

এদিকে নতুন ভবনের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক সুদীপ রঞ্জন দেব জানান, ঢাকা শহরসহ বিভিন্ন জেলা থেকে শ্বাসকষ্টজনিত কারণে অনেক রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৫১০ জন করোনা রোগী ভর্তি আছেন।

ঢাকা মেডিক্যাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, নতুন ভবনে করোনা রোগীদের চাপের কারণে আসন সংখ্যা বাড়ানো হয়েছে। ওয়ার্ডের বাইরে যেসব নতুন বেড দেওয়া হয়েছে, সেখানে সিলিন্ডারে অক্সিজেনের মাধ্যমে রোগীর চিকিৎসা চলবে।

তিনি আরও জানান, গতকাল ৫০ জন রোগী করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। এদের মধ্যে ৩৮ জন রোগী ঢাকার বাইরে থেকে এসেছেন। এখন করোনা ঊর্ধ্বগতির কারণে বেশিরভাগ রোগী বিভিন্ন জেলা থেকে আমাদের হাসপাতলে আসছেন।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এজেডএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa