ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

১৫ বছর পর অ্যাম্বুলেন্স পেল লালমনিরহাট পৌরবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুলাই ৮, ২০২১
১৫ বছর পর অ্যাম্বুলেন্স পেল লালমনিরহাট পৌরবাসী

লালমনিরহাট: স্বাস্থ্য সেবার মতো গুরুত্বপূর্ণ নাগরিক সেবা নিশ্চিত করতে দীর্ঘ ১৫ বছর পর অ্যাম্বুলেন্স সার্ভিস পাচ্ছে লালমনিরহাট পৌরবাসী।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে চাবি হস্তান্তরের মাধ্যমে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেন পৌর মেয়র রেজাউল করিম স্বপন।

লালমনিরহাট পৌর ভবন সূত্রে জানা যায়, স্বাস্থ্য সেবা গুরুত্বপূর্ণ একটি নাগরিক অধিকার। স্বাস্থ্য সেবা মানুষের দোড় গোঁড়ায় পৌঁছে দিচ্ছে পৌরসভার স্বাস্থ্য বিভাগ। কিন্তু প্রসূতি মা, গুরুতর অসুস্থদের দ্রুত উন্নত সেবা দিতে অ্যাম্বুলেন্স প্রয়োজনীয় একটি যানবাহন। লালমনিরহাট পৌরসভার অ্যাম্বুলেন্সটি দীর্ঘ ১৫ বছর ধরে বিকল হয়ে গ্যারেজেই পড়ে রয়েছে। সেই থেকে অ্যাম্বুলেন্স সার্ভিস বঞ্চিত এ পৌরসভার মানুষ। ফলে পৌর কর দিলেও স্বাস্থ্যসেবার একটি গুরুত্বপূর্ণ পরিবহন সার্ভিস থেকে বঞ্চিত হয়ে আসছে পৌরবাসী। করোনা সংক্রামণের এ ভয়াবহ সময়ে রোগী পরিবহনে দারুণ সংকটে পড়ে পৌর স্বাস্থ্যবিভাগ।

লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন বাংলানিউজকে বলেন, আগের অ্যাম্বুলেন্সটি দীর্ঘ ১৫ বছর ধরে বিকল হয়ে গ্যারেজেই নষ্ট হয়েছে। ফলে রোগী পরিবহনে চরম দুর্ভোগে পড়া পৌরবাসী দীর্ঘদিন ধরে অ্যাম্বুলেন্সের দাবি তুলে আসছিল। পৌরবাসীর এ দুর্ভোগ লাঘবে এবং নির্বাচনী ইশতেহার পূরণে নতুন অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হলো। করোনার এ ভয়াবহ সময় অ্যাম্বুলেন্স সার্ভিসটি পৌরবাসীর স্বাস্থ্যসেবায় মাইলফলক হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ০৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa