ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরো ২৯ জন, চলতি বছর ৫৬৫

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরো ২৯ জন, চলতি বছর ৫৬৫

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (৬ জুলাই সকাল ৮টা থেকে ৭ জুলাই সকাল ৮টা পর্যন্ত) রাজধানী ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ২৯ রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালেই ভর্তি ২৮ জন।

 

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত রাজধানীসহ সারাদেশের হাসপাতালে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ৫৬৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৪৩৪ জন।

বুধবার (৭ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক (মেডিক্যাল) ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম তথ্য থেকে জানা যায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ১৩১ রোগী ভর্তি আছেন। এদের মধ্যে রাজধানী ঢাকার ভিতরে সরকারি ও বেসরকারি বিভিন্ন হাসপাতালে ভর্তি ১২৮ জন। ঢাকার বাইরে দেশের অন্য বিভাগের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি তিনজন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, চলতি বছরে ডেঙ্গু ও ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত কোনো রোগীর মৃত্যুর তথ্য সরকাররে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়নি। তাই এবছর এখনো কোনো সন্দেহজনক ডেঙ্গুরোগীর মৃত্যু হয়নি।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa