ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় বাগেরহাটে আক্রান্ত ১১৮, মৃত্যু ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
২৪ ঘণ্টায় বাগেরহাটে আক্রান্ত ১১৮, মৃত্যু ৩

বাগেরহাট: গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে ৪০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ৪২ শতাংশ।

এই সময়ে মারা গেছে ৩ জন। এ নিয়ে বাগেরহাটে মোট মৃত্যু হয়েছে ৯৫ জনের।

জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ১৩৯ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। বাগেরহাট সদর হাসপাতাল সংলগ্ন ৫০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫১ জন। এছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে ১ হাজার ৪৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (০৭ জুলাই) দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এ তথ্য জানিয়েছেন।

আক্রান্তদের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৬৫ জন, মোল্লাহাটে ১৩, ফকিরহাটে ৮, মোড়েলগঞ্জে ৮, মোংলায় ১১, রামপালে ১, চিতলমারী ৫ এবং শরণখোলায় ৭ জন রয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বাংলানিউজকে বলেন, বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় ৪০১ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার গত কয়েক দিনের থেকে কিছুটা কম। তবে মৃত্যু বেড়েছে গেল ২৪ ঘণ্টায়। এই পরিস্থিতিতে আরও বেশি সতর্ক ও স্বাস্থ্যবিধি না মানলেও করোনা সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয় বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa