ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বগুড়ায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরো ১৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
বগুড়ায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরো ১৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪ ...

বগুড়া: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমছেই না। গত ২৪ ঘণ্টায় পাঁচ জনের মৃত্যু হয়েছে এবং দুই হাসপাতালে উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে আরও ১১ জনের ৷ এ সময়ের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ৭৩ জন।

 

বুধবার (০৭ জুলাই) দুপুরে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিরা হলেন- বগুড়া সদর উপজেলার পিন্টু (৫০), আদমদীঘি উপজেলার মুসলেমা (৬০), শেরপুর উপজেলার হোসনে আরা (৭৫), পাবনা জেলার ফজলুর রহমান (৭৫) এবং সিরাজগঞ্জ জেলার ওসমান গণি (৯০)। তাদের মধ্যে হোসনে আরা বেসরকারি টিএমএসএস হাসপাতালে এবং বাকি চার জন শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা গেছেন।  

এছাড়া দুই হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ১১ জনের মধ্যে শজিমেক হাসপাতলে পাঁচ জন এবং মোহাম্মদ আলী হাসপাতালে ছয় জন মারা যায়।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ২৮২টি নমুনা পরিক্ষা করা হয়। এতে ৮০ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে, এছাড়া জিন এক্সপার্ট মেশিনে ১৬ নমুনায় সাত জনের, এন্টিজেন পরিক্ষায় ২৭৫ নমুনায় ৫৩ জনের, বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪২টি নমুনার মধ্যে ১৪ জনসহ মোট ১৫৪ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৮৫ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ১৫৬ জন। এছাড়া নতুন পাঁচ জনসহ মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৪৪২ জনে এবং বর্তমানে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছে ১৪৮৯ জন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
কেইউএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa