ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রামেকে বিদ্যুতের লুকোচরি, করোনা রোগীদের দুর্ভোগ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
রামেকে বিদ্যুতের লুকোচরি, করোনা রোগীদের দুর্ভোগ! তীব্র গরম আর ঘন ঘন লোডশেডিং হওয়ায় কষ্ট হচ্ছে করোনা রোগীদের। ছবি: বাংলানিউজ

রাজশাহী: বিদ্যুৎ বিভ্রাটের কবলে পড়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের সার্বিক কার্যক্রমে বিঘ্ন ঘটছে। দফায় দফায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় হাসপাতালের চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে না পারায় ওয়ার্ডগুলোতে ভর্তি রোগীদের এই গরমে চরম দুর্ভোগে পড়েছেন। বিশেষ করে হাসপাতালে থাকা করোনায় আক্রান্ত রোগীদের লোডশেডিংয়ের সময় ভোগান্তিতে পড়তে হচ্ছে সবচেয়ে বেশি।

খোঁজ নিয়ে জানা যায়, রামেক হাসপাতালে করোনা ওয়ার্ডসহ কয়েকটি সাধারণ ওয়ার্ডে ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট দেখা দিচ্ছে। বার বার বিদ্যুৎ বন্ধ হয়ে যাওয়ায় চিকিৎসা কার্যক্রম ব্যাপকভাবে বিঘ্নিত হয়। এর ফলে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চালিয়ে নেওয়া রোগীরা ঝুঁকিতে। তীব্র গরমে তাদের অক্সিজেন স্যাচুরেশনের মাত্রাও কমে যাচ্ছে।

করোনায় আক্রান্ত হয়ে কলেজ শিক্ষক আর্শাদুল হকের স্ত্রী দুই দিন আগে হাসপাতালে ভর্তি হন। তার স্ত্রীর দেখাশুনার জন্য তিনি হাসপাতালে অবস্থান করছেন।

তিনি বাংলানিউজকে বলেন, হাসপাতালে থাকা করোনায় আক্রান্ত রোগীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে সবচেয়ে বেশি। আমার স্ত্রীসহ করোনা ইউনিটে ভর্তি থাকা বেশ কয়েকজন রোগী প্রচণ্ড শ্বাসকষ্টে ভুগছেন। তাদের অক্সিজেন নেওয়া প্রয়োজন। কিন্তু বিদ্যুৎ বিভ্রাটের ফলে অক্সিজেন নিতে সমস্যা হচ্ছে।

হাসপাতালে সাধারণ ওয়ার্ডে ভর্তি রহমত উল্লাহ নামে বলেন বলেন, সকালে থেকেই বিদ্যুৎ এখন আসে আর যায়। হাসপাতালের ভেতরের বদ্ধ পরিবেশে প্রচণ্ড গরম অনুভূত হয়। কারণ বদ্ধ পরিবেশে বাতাস আসা-যাওয়ার সুযোগ নেই। একদিকে তীব্র গরম, আবার লোডশেডিং বন্ধ থাকায় বেশ কষ্ট হচ্ছে।

জানতে চাইলে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) রাজশাহীর বিক্রি ও বিতরণ বিভাগ-৪ এর নির্বাহী প্রকৌশলী অনিত কুমার রায় বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ এবং গণপূর্ত বিভাগ নেসকোর সঙ্গে যোগাযোগ করেছে। সাব স্টেশন থেকে হাসপাতালে সরাসরি বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। হাসপাতালের অভ্যন্তরীণ ত্রুটির কারণে এমনটি হতে পারে। তারপরও হাসপাতালে নেসকোর টিম যাচ্ছে তাদের সহযোগিতা করতে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa