ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বরিশালের ২ মেডিক্যালের ১২৮ চিকিৎসককে পদায়ন

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
বরিশালের ২ মেডিক্যালের ১২৮ চিকিৎসককে পদায়ন

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের ৯১ ও পটুয়াখালী মেডিক্যাল কলেজের ৩৭ জনসহ মোট ১২৮ চিকিৎসককে বিভাগের ছয় জেলা হাসপাতালসহ সাতটি হাসপাতালে সংযুক্তি দিয়ে পদায়ন করা হয়েছে।

এর মধ্যে সবচেয়ে বেশি করোনা ডেটিকেটেড শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩২ জনকে সংযুক্ত করা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবারে কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ পার-১ শাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত আলাদা দু’টি প্রজ্ঞাপন সূত্রে বিষয়টি জানা যায়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবিলা ও জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের এ কর্মকর্তাদের নতুন কর্মস্থলে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে।

এরমধ্যে পটুয়াখালী মেডিক্যাল কলেজের ১৩ জন চিকিৎসককে পটুয়াখালী জেলা হাসপাতালে, ১২ জন চিকিৎসককে বরগুনা জেলা হাসপাতালে ও ১২ জন চিকিৎসককে ভোলা জেলা হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে।  

এছাড়া বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের ২০ জন চিকিৎসককে ঝালকাঠি জেলা হাসপাতালে, ২০ জন চিকিৎসককে পিরোজপুর জেলা হাসপাতালে, ৩২ জন চিকিৎসককে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ও ১৯ চিকিৎসককে বরিশাল জেলা হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়েছে।

উভয় প্রজ্ঞাপনে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত চিকিৎসকদের এ আদেশ বলবৎ থাকবে। বর্ণিত চিকিৎসকরা করোনা ইউনিটে দায়িত্ব পালন করবেন।

পাশাপাশি পদায়ন করা পদের এ চিকিৎসকরা আগামী ৭ জুলাইয়ের মধ্যে কর্মস্থলে যোগ দেবেন। অন্যথায় ৮ জুলাই পূর্বাহ্নে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

চিকিৎসকরা নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের কাছে যোগদানপত্র দাখিল করবেন এবং প্রতিষ্ঠান প্রধানরা যোগদানপত্র স্বাস্থ্যসেবা বিভাগের পার-১ শাখার ই-মেইলে আবশ্যিকভাবে পাঠাবেন। পাশাপাশি বর্ণিত চিকিৎসকরা পূর্ববর্তী কর্মস্থল (মূল কর্মস্থল) থেকে বেতন ভাতাদি উত্তোলন করবেন।

এ আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে বলেও ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

সংযুক্তিতে পদায়নের এ আদেশ দ্রুত কার্যকর করা হচ্ছে বলে জানিয়েছেন বরিশালের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa