ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ফেনীতে রেকর্ড শনাক্ত, আরও দুজনের মৃত্যু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
ফেনীতে রেকর্ড শনাক্ত, আরও দুজনের মৃত্যু 

ফেনী: ফেনীতে গত ২৪ ঘণ্টায় ২২১টি নমুনা পরীক্ষা করে ১২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় এটিই ফেনীতে একদিনে সর্বোচ্চ সংক্রমণ।

 

নমুনা অনুপাতে শনাক্তের হার ৫৪.৫৪ শতাংশ। এ সময়ে ফেনীতে করোনা আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) এসব তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।

এর আগে সোমবার ১৭৬টি নমুনা পরীক্ষা করে ১০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ছিল ৫৪.৮৭ শতাংশ।

এর আগের দিন রোববার ২১৯টি নমুনা পরীক্ষা করে ৯৭ জনের করোনা শনাক্ত করা হয়েছিল। শনাক্তের হার ছিল ৪৪.৭৪ শতাংশ।

স্বাস্থ্য বিভাগ জানায়, নতুন শনাক্তদের মধ্যে ফেনী সদরে ৬৭ জন, দাগনভূঞায় ৩ জন, সোনাগাজীতে ১৩ জন, ছাগলনাইয়ায় ১৬ জন, পরশুরামে ১১ জন এবং ফুলগাজীতে ১৬ জন রয়েছে।

স্বাস্থ্যবিভাগ জানায়, মঙ্গলবার পর্যন্ত জেলায় মোট কোভিড-১৯ শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯১১ জন। মৃত্যু হয়েছে মোট ৭৯ জনের। আক্রান্তদের মধ্যে ৩ হাজার ৯৭১ জন রোগী সুস্থ হয়েছেন।  

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৮ জন রোগী। মঙ্গলবার পর্যন্ত ফেনীতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৮৩০ জন, যাদের মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৭৫৮ জন।

ফেনীতে মোট করোনা শনাক্ত ৪ হাজার ৯১১ জন ব্যক্তির মধ্যে সর্বোচ্চ শনাক্ত হয়েছে ফেনী সদরে ২ হাজার ৩০৯ জন। যা মোট শনাক্তের ৪৭.০১ শতাংশ। শনাক্তের দিকে দ্বিতীয় অবস্থানে রয়েছে দাগনভূঞা উপজেলা। এ পর্যন্ত এ উপজেলায় মোট শনাক্ত হয়েছে ৭৫৬ জন।

এরপরের অবস্থানে রয়েছে ছাগলনাইয়া। এ উপজেলায় মোট শনাক্ত হয়েছে ৬৮৪ জন। সোনাগাজী উপজেলায় শনাক্ত হয়েছে ৫১৫ জন, পরশুরামে শনাক্ত হয়েছে ৩৩০ জন। সর্বনিম্ন শনাক্ত হয়েছে ফুলগাজীতে ২৭৬ জন। এছাড়া ফেনীর বাইরের রোগী রয়েছেন ৪১ জন।

স্বাস্থ্য বিভাগ জানায়, করোনা আক্রান্ত ব্যক্তিদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন রোগী। এদের মধ্যে ফেনী জেনারেল হাসপাতালে ৩৮ জন, দাগনভূইয়ায় ১৬ জন, ছাগলনাইয়ায় ১০ জন, পরশুরামে ৪ জন, সোনাগাজী ২ এবং বেসরকারি হাসপাতালে রয়েছেন ২ জন রোগী।

একই সূত্র জানায়, মঙ্গলবার পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ফেনীতে ২৫ হাজার ৪৪৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ২৫ হাজার ৪৩৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে। মোট নমুনা পরীক্ষার অনুপাতে গড় শনাক্তের হার ১৯.৩০ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১ 
এসএইচডি /এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa