ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বগুড়ায় করোনা মোকাবিলায় মৃত চিকিৎসককে পদায়ন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
বগুড়ায় করোনা মোকাবিলায় মৃত চিকিৎসককে পদায়ন!

বগুড়া: বগুড়ায় করোনা (কোভিড-১৯) মোকাবিলা করতে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ছয় মাস আগে মারা যাওয়া এক চিকিৎসককে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই চিকিৎসকের নাম ডা. জীবেশ কুমার প্রামাণিক।

 

ডা. জীবেশ কুমার প্রামাণিক বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের মেডিসিন বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। চলতি বছরের শুরুতেই তিনি করোনায় আক্রান্ত হন। এরপর তাকে ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় গত ৬ জানুয়ারি তিনি মারা যান।

এদিকে গত ৫ জুন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব জাকিয়া পারভীনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবিলা এবং জনসেবা নিশ্চিত করতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তাদের মধ্যে ৪৩ জন চিকিৎসককে বগুড়ার ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে সংযুক্তিতে পদায়ন করা হয়। এই প্রজ্ঞাপনের ১৫ নম্বর ক্রমিকে ডা. জীবেশ কুমার প্রামাণিকের নামও রয়েছে।

ডা. জীবেশের সহকারী হিসেবে কর্মরত ছিলেন গঙ্গানাথ গোকুল। তিনি জানান, মঙ্গলবার (৬ জুলাই)  সকালে কয়েকজন চিকিৎসক তাকে ফোন করে ডা. জীবেশের মৃত্যুর তারিখ জানতে চান। এসময় তিনি জেনেছেন মৃত ওই চিকিৎসককে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে পদায়ন করা হয়েছে।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান সঞ্চয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন মঙ্গলবার সকালে হাতে পেয়েছি। সেখানে একজন মৃত চিকিৎসকের নাম রয়েছে।  

বিষয়টি বুধবার (৭ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
কেইউএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa