ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে চলতি বছরের সর্বোচ্চ শনাক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২১
সিলেটে চলতি বছরের সর্বোচ্চ শনাক্ত

সিলেট: গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৮৭ জন। এর মধ্যে ১৯১ জনই সিলেট জেলার।

সুনামগঞ্জে ৫৬ জন, হবিগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারে ৫৬ জন ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৫৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

শনাক্ত বাড়ার দিক থেকে এটাই চলতি বছরের সর্বোচ্চ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের ডা. নুরে আলম শামীম।

তিনি জানান, করোনার ডেল্টা ভেরিয়েন্ট দেশের ৭৮ শতাংশ এলাকায় ছড়িয়েছে। সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

অধিদপ্তরের তথ্য মতে, গত বছরের এপ্রিল থেকে এ বছরের ৬ জুলাই পর্যন্ত সিলেট বিভাগে করোনায় ৪৯৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন সিলেট জেলায় ৪০০ জন, সুনামগঞ্জে ৩৪ জন, হবিগঞ্জে ২২ জন ও মৌলভীবাজারের ৩৭ জন।

মঙ্গলবার (৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এতে বলা হয়, নতুন করে আক্রান্ত ৩৮৭ জনসহ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা মোট ২৭ হাজার ৩৫৪ জন। এর মধ্যে শুধু সিলেট জেলাতেই ১৮ হাজার ৬৩ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৩৩ জন, হবিগঞ্জে ২ হাজার ৯২০ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ২৩৮ জন করোনায় আক্রান্ত হন।

সুস্থ হয়েছেন ২৪ হাজার ২১৭ জন। এর মধ্যে সিলেট জেলার ১৬ হাজার ৫০২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৪৮ জন, হবিগঞ্জে ২ হাজার ১১৭ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৭৫০ জন।

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৪৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪২৬ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে আরও ১৯ জন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জুলাই ০৬, ২০২১
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa