ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ফেনীতে রেকর্ড করোনা শনাক্ত, হার ৫৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুলাই ৫, ২০২১
ফেনীতে রেকর্ড করোনা শনাক্ত, হার ৫৪ ...

ফেনী: ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন করে ১০৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এক দিনের ব্যবধানে করোনা শনাক্তের ক্ষেত্রে এটি রেকর্ড।

সোমবার (০৫ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, পরিক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ৫৪ দশমিক ৮৭ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

৫০ শয্যার ফেনী জেনারেল হাসপাতালের আরএমও ইকবাল হোসেন ভূইঁয়া এ তথ্য নিশ্চিত করেন।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৯৫ জনের করোনার নমুনা পরিক্ষা করা হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ব্যক্তিদের মধ্যে ৬১ জন সদরের, অপর ৪৬ জন ৫ উপজেলার বাসিন্দা। ছাগলনাইয়ায় ১৯, পরশুরামে ১৭, ফুলগাজীতে ৫, দাগনভুঞায় ৪, সোনাগাজীর ১ জন।

আগের দিন রোববার ২১৯ জনের করোনার নমুনা পরিক্ষায় ৯৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৪৪ দশমিক ৭৪ শতাংশ।

সরকারি হিসাব অনুসারে, ফেনীতে এখন পর্যন্ত ৪ হাজার ৭৮৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ৯২৩। সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেনসহ করোনায় মারা গেছেন মোট ৭৭ জন।

এই জেলা থেকে ২৫ হাজার ২৫১ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজেস (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মহিপাল বক্ষব্যাধী হাসপাতালের জীন এক্সপার্ট মেশিনে পাঠানো হয়। ইতোমধ্যে ২৫ হাজার ২১৭ জনের নমুনা পরিক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। জেলায় ৬৯৪ জন কোভিড আক্রান্ত রোগী স্বাস্থ্য বিভাগের পরামর্শে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৯২১, জুলাই ০৫, ২০২১
এসএইচডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa