ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

করোনা: টাঙ্গাইলে ১১ জনের মৃত্যু, অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে অধিকাংশ রোগী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
করোনা: টাঙ্গাইলে ১১ জনের মৃত্যু, অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে অধিকাংশ রোগী

টাঙ্গাইল: গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৯৫ জন।

চলতি মাসের চারদিনে জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪৩ জনের মৃত্যু হলো। অধিকাংশ রোগী মারা যাচ্ছে অক্সিজেনের অভাবে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল সূত্র জানায়, প্রতিদিনই করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীর সংখ্যা হাসপাতালে বাড়ছে। উপসর্গ নিয়ে আসা বেশিরভাগ রোগী হাসপাতালে আসছেন শেষ মুহূর্তে। অনেক রোগীর অক্সিজেনের মাত্রা স্বাভাবিকের চেয়ে অনেক নিচে থাকে। এসব রোগীদের অক্সিজেন দেওয়ার জন্য হাই ফ্লো নাজাল ক্যানুলা প্রয়োজন হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব বাংলানিউজকে জানান, এই হাসপাতালে হাই ফ্লো নাজাল ক্যানুলা রয়েছে ১০টি। এর মধ্যে চারটি অকেজো। মাত্র ছয়টি হাই ফ্লো নাজাল ক্যানুলা দিয়ে বিপুল সংখ্যক রোগীকে সেবা সম্ভব হচ্ছে না। আরো অন্তত ২৫টি হাই ফ্লো নাজাল ক্যানুলা থাকলে এই রোগিদের যথাযথভাবে সেবা দেওয়া যেতো। এতে মৃত্যু হারও অনেক কম হতো।

এদিকে রোববার (০৪ জুলাই) সংসদ সদস্য ছানোয়ার হোসেন ও আহসানুল ইসলাম টিটু রোববার জেনারেল হাসপাতালে তিনটি হাই ফ্লো নাজাল ক্যানুলা দিয়েছেন বলে আরএমও জানান।

এই হাসপাতালে পহেলা জুলাই উপসর্গ নিয়ে নয়জন এবং আক্রান্ত সাতজন, ২ জুলাই উপসর্গ নিয়ে চার ও আক্রান্ত তিনজন, ৩ জুলাই উপসর্গ নিয়ে তিন ও আক্রান্ত ছয়জন সর্বশেষ ৪ জুলাই উপসর্গ নিয়ে সাত ও আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, করোনা আক্রান্ত রোগীদের জন্য প্রতি ওয়ার্ডে ১০২টি শয্যা রয়েছে। রোববার ওয়ার্ড দুটিতে রোগী ভর্তি ছিলো ১১৫ জন। সন্দেহভাজন করোনা রোগীদের জন্য নির্ধারিত ওয়ার্ডে শয্যা রয়েছে ৭০টি। সেখানে রোববার পর্যন্ত রোগী ছিল ৮৯ জন।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa