ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে ৫৬ জনের করোনা শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে ৫৬ জনের করোনা শনাক্ত

খাগড়াছড়ি: গত ২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে ১৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যা একদিনে জেলাটিতে সর্বোচ্চ সংক্রমণ।

যার আক্রান্তের হার ৩৩ দশমিক ৯৩ শতাংশ।

এখন পর্যন্ত জেলাটিতে মোট ৩১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে  ১৭ জনের করোনার উপসর্গ রয়েছে।

চলতি মাসে ৪০৫ জনের নমুনা পরীক্ষায় ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলাটিতে এখন পর্যন্ত আট হাজার ৩০১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে এক হাজার ৩০৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে করোনা সংক্রমণ বাড়লেও স্থানীয়দের মধ্যে মাস্ক ব্যবহারসহ স্বাস্থবিধি না মানার ক্ষেত্রে উদাসীনতা দেখা যাচ্ছে। কঠোর লকডাউনের চতুর্থ দিনে খাগড়াছড়িতে ইজিবাইক, রিকশাসহ হালকা যান চলাচল করতে দেখা গেছে। তবে বন্ধ রয়েছে দোকানপাট।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নূপুর কান্তি দাশ বাংলানিউজকে বলেন, গত ২৪ ঘণ্টায় ১৬৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যা একদিনে জেলাটিতে সর্বোচ্চ সংক্রমণ।  

তিনি বলেন, জ্বর, ঠাণ্ডা ও কাশি হলে করোনা পরীক্ষা করাতে হবে। আর স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানলে করোনা আক্রান্তের হার কমানো যাবে না।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa