ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রাজধানীতে ডেঙ্গু নিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন ৩০ রোগীর ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২১
রাজধানীতে ডেঙ্গু নিয়ে গত ২৪ ঘণ্টায় নতুন ৩০ রোগীর ভর্তি ফাইল ছবি

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (২ জুলাই সকাল ৮ টা থেকে ৩ জুলাই সকাল ৮ টা পর্যন্ত) রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ৩০ রোগী ভর্তি হয়েছে। আর বর্তমানে এ সকল হাসপাতলে ৯৩ জন রোগী ভর্তি রয়েছে।


তবে ঢাকার বাইরে দেশের বিভিন্ন বিভাগের সরকারি-বেসরকারি হাসপাতালে কোনো রোগী ভর্তি হয়নি।


শনিবার (৩ জুলাই) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক (মেডিক্যাল) ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম তথ্য থেকে জানা যায়, ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত রাজধানীসহ সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু ও সন্দেহজনক ডেঙ্গু নিয়ে ৪৩৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৩৪১ জন।  

এছাড়া চলতি বছরে ডেঙ্গু ও ডেঙ্গু সন্দেহে এ পর্যন্ত কোনো রোগীর মৃত্যুর তথ্য সরকাররে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়নি। তাই এ বছর এখনো কোনো সন্দেহভাজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।


বাংলাদেশ সময়: ০০৫৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa