ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

রংপুরে বিভাগে রেকর্ড মৃত্যু ১৪, শনাক্ত ৫৩২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
রংপুরে বিভাগে রেকর্ড মৃত্যু ১৪, শনাক্ত ৫৩২ ...

রংপুর: রংপুর বিভাগে একদিনে করোনায় আক্রান্ত হয়ে রেকর্ড ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫৩২ জনের।

 

মৃতদের মধ্যে দিনাজপুরে পাঁচজন, ঠাকুরগাঁওয়ে চার, গাইবান্ধায় দুই এবং রংপুর, লালমনিরহাট ও পঞ্চগড়ে একজন করে।
   
শনিবার (০৩ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শনাক্ত হওয়া ৫৩২ জনের মধ্যে দিনাজপুরে ২৫৮ জন, ঠাকুরগাঁওয়ে ৯৪, রংপুরে ৫৫, পঞ্চগড়ে ৪২, কুড়িগ্রামে ৩২, গাইবান্ধায় ২৯, লালমনিরহাটে ১২ এবং নীলফামারীতে ১০ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৪৬ জন।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার (২ জুলাই) বিভাগের আট জেলার ২ হাজার ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫৩২ জন করোনা রোগী শনাক্ত হয়। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও চারজন দেশে ফিরেছেন।  

করোনা ভাইরাস শনাক্তের শুরু থেকে শুক্রবার (২ জুলাই) পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬০ হাজার ৬০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৭ হাজার ৬৯২ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫৫১ জন।

এর মধ্যে দিনাজপুর জেলায় করোনা ভাইরাসে ৮ হাজার ৯৮০ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৯৮ জন। রংপুরে ৬ হাজার ৩৫৭ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১১৫ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৬০৩ জন আক্রান্ত ও ৯৩ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ২৩৫ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ১ হাজার ৯২৮ জন আক্রান্ত ও মৃত্যু ৩৮ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৮৮০ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৫৬৫ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ১৪৪ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa