ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

ফোন কলেই পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
ফোন কলেই পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার ফোন কলেই পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার। ছবি: বাংলনিউজ

পাবনা: জেলা শহর পাবনাতে করোনাকালীন বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে জেলা যুবলীগ। ‘মানব সেবায় রাজনীতি, মানুষের পাশে যুবলীগ’- এই প্রতিপাদ্যকে ধারণ করে পাবনায় বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছে তারা।

করোনা ভাইরাসে আক্রান্ত বা উপসর্গের কারণে বেশিরভাগ রোগী শ্বাসকষ্টসহ নানা সমস্যায় ভুগছেন। বর্তমানে অনেক রোগী হাসপাতালসহ নিজ বাড়িতেই চিকিৎসকের পরাপর্শ অনুযায়ী চিকিৎসাসেবা গ্রহণ করছেন। এ অবস্থায় অনেক করোনা রোগীর হঠাৎ করেই দেহের অক্সিজেন ঘাটতি দেখা দিচ্ছে। এ ক্ষেত্রে অনেক সময় বুঝে ওঠার আগেই রোগী অক্সিজেন স্বল্পতার কারণে মৃত্যুবরণও করছেন। কিন্তু প্রাথমিক পর্যায়ে রোগীর স্বজনরা যদি বুঝতে পারেন তবে কল করুন জেলা যুবলীগের করোনাকালীন অক্সিজেন সেবা প্রদানের হট লাইনে। ফোন করলেই দ্রুত সময়ের মধ্যে বিনামূল্যে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার আপনার বাড়িতে। এই কাজে জেলা যুবলীগের ৪০ জন স্বেচ্ছাসেবক দিনরাত সেবা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে বলে জানা গেছে।
এ উদ্যোগের বিষয়ে পাবনা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শিবলী সাদিক বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে ও জেলা যুবলীগের আহ্বায়ক বিশিষ্ঠ সমাজসেবক আলী মুর্তজা বিশ্বাসের উদ্যোগে আমরা জেলা যুবলীগ করোনা ভাইরাসের সংক্রমণের প্রথম থেকেই সাধারণ মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার আপ্রাণ প্রচেষ্টায় এখনো সেবা পাচ্ছে মানুষ। আমরা রাজনীতি করি মানুষের জন্য। কারো একার পক্ষে এই মহামারি মোকাবিলা করা সম্ভব নয়। এক সময় টাকা দিয়েও এই অক্সিজেন সিলিন্ডার পাওয়া যায়নি। তাই এবারে আমরা সেই অতিব জরুরি স্বাস্থ্য সেবার যন্ত্র নিয়ে এগিয়ে এসেছি। শুধু কল করুন জেলা যুবলীগের হট লাইনে বিনামূল্যে পৌঁছে যাবে অক্সিজেন সিলিন্ডার।  

এই কার্যক্রম শুরু হওয়ার চব্বিশ ঘণ্টার মধ্যে শহরের বিভিন্ন প্রান্তে এখন পর্যন্ত প্রায় ২০টি বাড়িতে সরবরাহ করা হয়েছে অক্সিজেন সিলিন্ডার। তাই অতিব প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে যাবেন না, মাস্ক ছাড়া বের হবেন না। আমাদের হট লাইনে ফোন করুন হটলাইন নাম্বার -০১৭২৪-০৭৬৭৭০।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa