ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

দেশে এলো মডার্না ও সিনোফার্মের ৪৫ লাখ টিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
দেশে এলো মডার্না ও সিনোফার্মের ৪৫ লাখ টিকা

ঢাকা: শুক্রবার (২ জুলাই) দিনরাত থেকে শনিবার (৩ জুলাই) সকাল পর্যন্ত ৪টি ফ্লাইটে মডার্নার ২৫ লাখ এবং চীনের সিনোফার্মের ২০ লাখসহ মোট ৪৫ লাখ টিকা দেশে এসেছে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের একাধিক কর্মকর্তা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।



শুক্রবার রাত ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্স এ কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ১২ লাখ টিকা এবং বাংলাদেশ বিমানে বেইজিং থেকে ১০ লাখ টিকাসহ মোট ২২ লাখ টিকা দেশে আসে।

শনিবার সকাল পৌনে ৯টায় একটি ফ্লাইটে মডার্নার বাকি ১৩ লাখ টিকা এবং এরও আগে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ভোর সাড়ে পাঁচটায় চীনের আরও ১০ লাখ ডোজ টিকা এসেছে।

যুক্তরাষ্ট্রের উপহারে ‘কোভ্যাক্স’ সুবিধার আওতায় মডার্নার আরও সাড়ে ১২ লাখ ডোজ টিকা ঢাকার বিমানবন্দরে এসে পৌঁছালে তা গ্রহণ করেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

এর আগে এ দিন সকালে বিমানবন্দরে ইপিআর প্রোগ্রাম ম্যানেজার ডা. মাওলা বক্স চৌধুরী উপস্থিত থেকে চীনের সিনোফার্মের টিকা গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
পিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa