ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বরিশালে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৫ শতাংশ ছুঁই ছুঁই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, জুলাই ২, ২০২১
বরিশালে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৫ শতাংশ ছুঁই ছুঁই ...

ব‌রিশাল: গত ২৪ ঘণ্টায় ৭১৪ জনের নমুনা পরীক্ষা ২৪৮ জনের করোনা পজিটিভ এসেছে। শনাক্তের হার ৩৪ দশমিক ৭৩ শতাংশ।

যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ১৩৪ জন।

এছাড়া এই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৬ জন এবং বরিশাল জেলায় ১ জন করেনায় আক্রান্ত  হয়ে মৃত্যু বরণ করেছেন। যা নিয়ে গোটা বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩১২ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, মোট আক্রান্ত ১৮ হাজার ১৩৪ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৫ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ১১১ জন নিয়ে মোট ৭ হাজার ৯৮৯ জন, পটুয়াখালী জেলায় নতুন ১৮ জন নিয়ে মোট ২৫০৩ জন, ভোলা জেলায় নতুন ৮ জনসহ মোট ২০৬৮ জন, পিরোজপুর জেলায় নতুন ৫৬ জন নিয়ে মোট ২৩৩১ জন, বরগুনা জেলায় নতুন ২৩ জন নি‌য়ে মোট আক্রান্ত ১৪৬৫ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৩২ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৭৭৮ জন।

এদিকে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানাগেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৬ জনের এবং করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২০৮ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫৩৯ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৫৩৯ জনের মধ্যে ৪৩ জনের কোভিড টেষ্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানিয়েছেন, বিগত ২৪ ঘণ্টায় (শুক্রবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৩১ জন ও করোনা ওয়ার্ডে ১১ জন ভর্তি হয়েছেন। যা নিয়ে করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১৬৫ জন রোগী চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ৩৩ জনের করোনা পজেটিভ এবং ১৩২ জন আইসোলেশনে রয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের আরটি পিসিআর ল্যাবে মোট ১৯৩ জন করোনা পরীক্ষা করা হয়। যারমধ্যে ৫৩.৩৬ শতাংশ পজেটিভ শনাক্তের হার।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa