ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, জুলাই ২, ২০২১
রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিন ২২ জন মারা গেছেন এ হাসপাতালে।

ফলে একদিনের ব্যবধানে আজ মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে রামেক হাসপাতালে।

বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে এ ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য ১২ জন করোনা পজিটিভ ছিলেন। আর পাঁচ জন করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। গত জুনে ৪০৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ রোগী ছিলেন ১৮৯ জন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রাজশাহী জেলায় ১০ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৩ জন, নাটোরে ২ জন, নওগাঁ ও পাবনা জেলায় একজন করে দুইজন মারা গেছেন।

রাজশাহীর দু’টি পিসিআর ল্যাবে বৃহস্পতিবার (১ জুলাই) মোট ৫৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ২২২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের হার রাজশাহী জেলায় ৩৯ দশমিক ৯০ শতাংশ থেকে বেড়ে ৪২ দশমিক ৩৯ শতাংশে দাঁড়িয়েছে। তবে পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জে করোনা শনাক্তের হার ৩৭ দশমিক ৯৩ শতাংশ থেকে কমে ২৭ দশমিক ৫ শতাংশে এসেছে।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭৬ জন। বর্তমানে ৪৬৮ জন চিকিৎসা নিচ্ছেন। করোনা বিশেষায়িত শয্যা সংখ্যা রয়েছে ৪০৫টি।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad