ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

বাগেরহাটে অক্সিজেন ব্যাংক চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ১, ২০২১
বাগেরহাটে অক্সিজেন ব্যাংক চালু

বাগেরহাট: ‘হটলাইনে ফোন করি অক্সিজেন পৌঁছে যাবে আপনার বাড়ি’ এই স্লোগান নিয়ে বাগেরহাট অক্সিজেন ব্যাংকের যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (০১ জুলাই) দুপুরে বাগেরহাট-২ (বাগহেরট সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের উদ্যোগে এ জরুরি সেবা চালু করা হয়।

বাগেরহাট পুরাতন কোর্ট মসজিদ চত্বরে আনুষ্ঠানিকভাবে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান।

এ সময় বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক, সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, বাগেরহাট জেলা আওয়ামী লীগেরে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভুইয়া হেমায়েত উদ্দিন, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিককল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ বখসী, বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক নাহিয়ান সুলতান আল ওশানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য শেখ তন্ময়ের অর্থায়নে ৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে এই সেবা কার্যক্রমে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবে জেলা ছাত্রলীগের কর্মীরা। হটলাইন নম্বর-০১৮৮৬-৩০৫৩০৯ এ ফোন করলে ছাত্রলীগের কর্মীরা মুমূর্ষ রোগীর বাড়িতে অক্সিজেন পৌঁছে দিবেন। এজন্য বাগেরহাট জেলা ছাত্রলীগের কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে প্রয়োজনের তাগিদে এই কার্যক্রমে আরও ৫০টি অক্সিজেন সিলিন্ডার যুক্ত হবে বলে জানিয়েছেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa