ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

সিলেটে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুলাই ১, ২০২১
সিলেটে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯

সিলেট: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটে গত ২৪ ঘণ্টায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৯৯ জন।

বৃহস্পতিবার (১ জুলাই জুন) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

অধিদপ্তরের তথ্যমতে, গত বছরের এপ্রিল থেকে পহেলা জুলাই পর্যন্ত বিভাগে ৪৭৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলারই ৩৯১ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা। মৃত্যুর মিছিলে আছেন সুনামগঞ্জে ৩৩ জন, হবিগঞ্জে ১৯ জন ও মৌলভীবাজারের ৩৫ জন।

এছাড়া নতুন করে আক্রান্ত ১৯৯ জনের ১১২ জনই সিলেট জেলার, ৮ জন সুনামগঞ্জের, হবিগঞ্জে ১২ জন, মৌলভীবাজারে ২৯ জন ও সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৩৫ জনের করোনা শনাক্ত হয়।

গত বছরের মার্চ মাস থেকে বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৯৮১ জনে। এরমধ্যে সিলেট জেলাতেই ১৭ হাজার ১৯৪ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৬ জন, হবিগঞ্জে ২ হাজার ৭৫৬ জন ও মৌলভীবাজারে ৩ হাজার ২৫ জন করোনা আক্রান্ত হন।

এ যাবত সুস্থ হয়েছেন ২৩ হাজার ৬৭২ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৬ হাজার ৭০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮২৮ জন, হবিগঞ্জে ২ হাজার ১১০ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৬৬৪ জন।

বৃহস্পতিবার পর্যন্ত বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩৬৮ জন রোগি চিকিৎসাধীন রয়েছেন। এরমধ্যে সিলেট জেলায় ৩৪২ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ২ জন, মৌলভীবাজারে ১৮ জন হাসপাতালে চিকিৎসাধীন।

সিলেটে করোনার বিশেষায়িত শহীদ ডা. শামসুদ্দিন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, করোনায় হাসপাতালে ৬ জনের মৃত্যু হয়েছে। অন্য একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

তিনি বলেন, এ যাবত হাসপাতালে ৮৭ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ৪২ জনের করোনা পজিটিভ। বাকিরা উপস্বর্গ নিয়ে ভর্তি হয়েছে। এছাড়া গুরুতর অবস্থায় ১৫ জনকে আইসিইউতে রাখা হয়েছে।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়ে যাওয়ায় মানুষকে স্বাস্থ্যবিধি মেনে লকডাউনে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন এই চিকিৎসক।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa