ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

খুলনা বিভাগে সর্বোচ্চ ৩৯ মৃত্যুর রেকর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, জুলাই ১, ২০২১
খুলনা বিভাগে সর্বোচ্চ ৩৯ মৃত্যুর রেকর্ড

খুলনা: খুলনা বিভাগে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার। দিন যত যাচ্ছে করোনায় বেসামাল পরিস্থিতির দিকে হাঁটছে।

সংকটময় মুহূর্তে ও অনেক রোগীর ভাগ্যে জুটে না হাসপাতালের সিট। সবটুকু দিয়েও প্রিয়জনকে বাঁচানোর মরিয়া স্বজনরা। তারপরও মৃত্যুর কোলে ঢলে পড়ছে আপনজনরা।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিভাগে রেকর্ড ৩৯ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে ১ হাজার ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর আগে খুলনা বিভাগে মঙ্গলবার ২৯ জুন সর্বোচ্চ ৩২ জনের মৃত্যু হয়েছিল। আজ সেই রেকর্ড ভেঙে সর্বোচ্চ ৩৯ জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (১ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় আটজন, কুষ্টিয়ায় সাত জন, যশোরে সাতজন, ঝিনাইদহে চারজন, সাতক্ষীরায় চারজন, মেহেরপুরে তিনজন, নড়াইলে তিনজন, চুয়াডাঙ্গায় দুজন ও বাগেরহাটে একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫৭ হাজার ৫২০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১০৯ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ হাজার ৯৩০ জন।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, গত ২৪ ঘণ্টায় খুলনার হাসপাতালগুলোতে করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্য খুলনা জেলার চারজন রয়েছেন। খুলনা জেলা ও মহানগরীতে ৬৩৩টি নমুনা পরীক্ষা করে ২৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা মোট নমুনা পরীক্ষার ৩৮ শতাংশ।  

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় করোনা শনাক্ত হয়েছে ২৪২ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৪০ জনের। এ সময় মারা গেছেন ২৬৫ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৯৭৮ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৫১৩ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪৬৫ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৩৫ জন এবং মারা গেছেন ৭৪ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছে ১৪২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৫১০ জন। মোট মারা গেছেন ১৫২ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৭০ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৯২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৬৪ জন। মোট মারা গেছেন ৪৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫৮১ জন। মোট মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৭ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৪৪২ জন। মোট মারা গেছেন ৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৯ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ৩২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৯ জন। মোট মারা গেছেন ২১৮ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০৪ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪০৫ জন। মোট মারা গেছেন ৯১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৮১ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৬৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৮৮১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৪৭ জন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ১, ২০২১/আপডেট: ১৪৪৯ ঘণ্টা
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa