ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জুন ২৭, ২০২১
রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। শনিবার (২৬ জুন) সকাল ৮টা থেকে রোববার (২৭ জুন) সকাল ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

শনিবার এ হাসপাতালে ১৭ জনের মৃত্যু হয়েছিল। ফলে এক দিনের ব্যবধানে মৃত্যু কমেছে। কমেছে শনাক্তের হারও। শনিবার রাজশাহীর দু’টি পিসিআর ল্যাবে ৫৬১টি নমুনা পরীক্ষায় ১৩৪ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়। এতে রাজশাহীতে শনাক্তের হার ৩৪ দশমিক ৪৯ শতাংশ থেকে কমে ২৯ দশমিক ০৮ শতাংশ হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা শনাক্তের হার ১৯ দশমিক ৭২ শতাংশ থেকে কমে ১১ দশমিক ৯০ শতাংশে এসেছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত ১০ জনের মধ্যে আটজনই করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। এছাড়া একজন রোগীর রিপোর্ট করোনা নেগেটিভ হলেও তার মৃত্যু হয়েছে। আর একজন রোগী করোনা পজিটিভ ছিলেন। মৃতদের মধ্যে চারজন রাজশাহী জেলার, চারজন চাঁপাইনবাবগঞ্জ জেলার ও দু’জন নাটোর জেলার রোগী ছিলেন। আজকের এ মৃত্যু নিয়ে চলতি মাসের এ ২৭ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২৭ জুন সকাল ৮টা পর্যন্ত) রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩০৪ জন।  

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫৫ জন। এর মধ্যে শুধু রাজশাহীরই ৩৭ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের চারজন, নাটোরের পাঁচজন, নওগাঁর দু’জন, পাবনার ছয়জন ও দিনাজপুরের একজন রয়েছেন।

সব মিলিয়ে রোববার সকাল ৮টা পর্যন্ত করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে মোট ৪৩৪ জন ভর্তি রোগী আছেন। অথচ হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা ৩৫৭টি। অর্থাৎ ধারণ ক্ষমতার বেশি রোগী বর্তমানে ভর্তি রয়েছেন। ৩৫৭ জনকে বেড দেওয়া গেলেও বাকিরা হাসপাতালের মেঝেতে ও ওয়ার্ডের বারান্দায় চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জুন ২৭, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।