ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২১
রামেক করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৫ জুন) সকাল ৮টা থেকে শনিবার (২৬ জুন) সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর আগের দিন শুক্রবার (২৫ জুন) এ হাসপাতালে ১৪ জনের মৃত্যু হয়েছিল।  

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত ১৭ জনের মধ্যে আটজন করোনা পজিটিভ ছিলেন। আর নয়জন ভর্তি ছিলেন করোনা উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। এছাড়া একজন রোগীর রিপোর্ট করোনা নেগেটিভ হলেও তার মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নয়জনই রাজশাহী জেলার, চারজন চাঁপাইনবাবগঞ্জ জেলার, দু’জন নওগাঁ জেলার ও নাটোর জেলার দু’জন রয়েছেন।

আজকের এ মৃত্যু নিয়ে চলতি মাসের ২৬ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২৬ জুন সকাল ৮টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২৯৪ জন।  

জানতে চাইলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার মো. শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫২ জন। এরমধ্যে শুধু রাজশাহীরই ৩১ জন ভর্তি হয়েছেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের আটজন, নাটোরের ছয়জন, নওগাঁর তিনজন ও পাবনার চারজন রয়েছেন।

সব মিলিয়ে শনিবার সকাল ৮টা পর্যন্ত করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে রামেক হাসপাতালে মোট ৪৩১ জন ভর্তি রোগী আছেন। অথচ হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা সংখ্যা ৩৫৭টি। অর্থাৎ ধারণ ক্ষমতার বেশি রোগী বর্তমানে ভর্তি রয়েছেন। ৩৫৭ জনকে বেড দেওয়া গেলেও বাকিরা হাসপাতালের মেঝেতে এবং ওয়ার্ডের বারান্দায় শুয়ে চিকিৎসা নিচ্ছেন।

এর আগের দিন রাজশাহীর দু’টি পিসিআর ল্যাবে ৫০১টি নমুনা পরীক্ষায় ১৬২ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়। রাজশাহীতে শনাক্তের হার ২৯ দশমিক ৭৫ শতাংশ থেকে বেড়ে গত শুক্রবার ৩৪ দশমিক ৪৯ হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা শনাক্তের হার ৯ দশমিক ৮৯ থেকে বেড়ে ১৯ দশমিক ৭২ শতাংশে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জুন ২৬, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad