ঢাকা, শুক্রবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

খুলনায় তিন হাসপাতালে করোনায় ৬ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জুন ২৪, ২০২১
খুলনায় তিন হাসপাতালে করোনায় ৬ জনের মৃত্যু

খুলনা: খুলনায় দফায় দফায় বিধিনিষেধ ও লকডাউন দিয়েও ঠেকানো যাচ্ছে না করোনা সংক্রমণ। প্রতিদিন দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল।

বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৮ টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় খুলনার পৃথক তিনটি হাসপাতালে চিকিৎসাধীন ৬ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ৬ জনের মধ্যে খুলনা করোনা হাসপাতালে একজন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে দুইজন ও বেসরকারি গাজী মেডিক্যাল হাসপাতালে তিনজন রয়েছে।

খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় আসমা (২৫) নামে একজনের মৃত্যু হয়েছে। তিনি নগরীর সদর থানা এলাকার বাসিন্দা।

এছাড়া ১৩০ শয্যার করোনা হাসপাতালে সকাল ৮ টা পর্যন্ত ১৪৮ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেড জোনে ৯৭ জন, ইয়েলো জোনে ১২ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৯ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪০ জন।

জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নড়াইলের কালিয়ার দীন মোহম্মদ (৮০) ও বাগেরহাটের গোয়ালখালী এলাকার সুলতান হাওলাদার (৬৫) নামে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে ভর্তি রয়েছে ৬৫ জন। এরমধ্যে ৩২ জন পুরুষ ও ৩৩ জন নারী।

গাজী মেডিক্যালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, সাতক্ষীরার কলারোয়ার জেসমিন (২৬), শ্যামনগরের মো. আলী (৫৮) ও যশোরের কেশবপুরের আজিজ (৬৫)।

তিনি আরও জানান, হাসপাতালে ৯৭ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে পাঁচজন এবং এইচডিইউতে ৯ জন চিকিৎসাধীন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩০ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। এছাড়া হাসপাতালের আরটি পিসিআর মেশিনে ২৩ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ এসেছে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুন ২৪, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa