ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

খুলনায় করোনায় প্রাণ গেল আরও ১১ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, জুন ২২, ২০২১
খুলনায় করোনায় প্রাণ গেল আরও ১১ জনের

খুলনা: খুলনার তিন হাসপাতালের করোনা ভাইরাস ইউনিটে যেন থামছেই না মৃত্যুর মিছিল। প্রতিদিনই আশঙ্কাজনক হারে মারা যাচ্ছেন করোনা আক্রান্ত রোগী।

সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (২২ জুন) সকাল ৮টা পর্যন্ত খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতাল, খুলনা জেনারেল হাসপাতাল ও গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ১১ জনের মৃত্যু হয়।

খুমেক হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাতজনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা আক্রান্ত ছিলেন।

মৃতরা হলেন- খুলনার তেরখাদার তাসলিমা বেগম (৮০), খালিশপুরের মোশারফ হোসেন (৬৪), রূপসার আঞ্জুমান আক্তার (৫৫), সোনাডাঙ্গার কাজী মাছরুফা (৬৩), সাতক্ষীরার তালার সৈয়দ শাহরিয়া (৭১), নড়াইল সদরের খাদিজা পারভীন (৩৮) ও বাগেরহাটের মোংলার লাকি বেগম (৫০)।

এছাড়া ১৩০ শয্যার এ করোনা হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৪৯ জন রোগী ভর্তি ছিলেন। যার মধ্যে রেড জোনে ৯৮ জন, ইয়ালো জোনে ১৩ জন, এইচডিইউতে ১৮ জন ও আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শেখ মোশারফ হোসেন (৭৬) নামে একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি যশোরের নওয়াপাড়ায়। এছাড়া হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছেন ২৪ জন।

গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালের মালিক গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- খুলনা মহানগরের সাতরাস্তা মোড়ের ফিরোজা বেগম (৫২), সোনাডাঙ্গার এস কে নুরুদ্দীন (৩১) ও যশোরের মনিরামপুরের বিজয় কুণ্ডু (৬৭)।

তিনি আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে ৭৫ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ৬ জন ও এইচডিইউতে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ২৪ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন। এছাড়া হাসপাতালের আরটিপিসিআর মেশিনে ১৬ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জুন ২২, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।