ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

বরিশালে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, জুন ২১, ২০২১
বরিশালে ২৪ ঘণ্টায় মৃত্যু ৪

বরিশাল: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১১৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬ হাজার ৩৯৭ জনে।  

মৃত চারজনের মধ্যে বরগুনা ও ঝালকাঠিতে দু’জন করোনায় আক্রান্ত হয়ে এবং বাকি দু’জন শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে মারা গেছেন।  

এ নিয়ে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা ২৯৫ জন বলে জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের দপ্তর।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, মোট আক্রান্ত ১৬ হাজার ৩৯৭ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫৫৪জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন শনাক্ত ২২ জন নিয়ে মোট ৭ হাজার ৩৩৯ জন, পটুয়াখালী জেলায় নতুন ২২ জন নিয়ে মোট ২৩৮৭ জন, ভোলা জেলায় নতুন ৪জন সহ মোট ১৯৯৯ জন, পিরোজপুর জেলায় নতুন ৩৬ জন নিয়ে মোট ১৮৮৪ জন, বরগুনা জেলায় নতুন ৬ জন নিয়ে মোট শনাক্ত ১৩২৮ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ২৭ জন শনাক্ত হওয়ায় মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৪৬০ জন।

এদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জে খান স্বপন জানিয়েছেন, বিগত ২৪ ঘণ্টায় (বুধবার) শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে মোট ১৬ জন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি দু’জন মৃত্যুবরণ করেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৬৮ জন রোগী চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ২৬ জনের করোনা পজেটিভ এবং ৪২ জন আইসোলেশনে রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৯০ জন করোনা পরীক্ষা করা হয়। যারমধ্যে ৩০ শতাংশ পজেটিভ শনাক্তের হার।

প্রসঙ্গত, বরিশাল বিভাগে সর্বপ্রথম ২০২০ সালের ৯ মার্চ পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।  

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, জুন ২১, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa