ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

হবিগঞ্জে আপাতত টিকা পাবেন না সাধারণ মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, জুন ১৯, ২০২১
হবিগঞ্জে আপাতত টিকা পাবেন না সাধারণ মানুষ

হবিগঞ্জ: হবিগঞ্জে আসা করোনা ভাইরাসের ৮ হাজার ৪শ ভায়াল টিকা সর্বসাধারণকে দেওয়া হবে না। চীনের সিনোফার্মের এই টিকা পাবেন শুধু চীনের নাগরিক, মেডিক্যাল কলেজের শিক্ষার্থী, বিদেশ গমনেচ্ছু, পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

শুক্রবার (১৮ জুন) চীনের সিনেফার্মার ৮ হাজার ৪শ ভায়াল  হবিগঞ্জে এসে পৌঁছে। স্বাস্থ্য বিভাগ টিকাগুলো গ্রহণ করে জেলা ইপিআই সেন্টারে রেখেছে। শনিবার (১৯ জুন) থেকেই টিকাদান কার্যক্রম শুরু হবে।
 
হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, প্রতিটি ভায়ালে একটি করে ভ্যাকসিন রয়েছে। এখান থেকে সাধারণ মানুষ টিকা পাবেন না। কারণ শুধু চীনের নাগরিক, মেডিক্যাল কলেজের শিক্ষার্থী, বিদেশ গমনেচ্ছু, পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শরীরে এ টিকা প্রয়োগ করার নির্দেশনা রয়েছে।
 
তবে অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রথম ডোজ গ্রহণ করে দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণ হবিগঞ্জের ১৭ হাজার ৭৫১ জন দেশে আসা সিনোফার্মার তৈরি টিকা নিতে পারবেন না বলেও সিভিল সার্জন জানিয়েছেন।
 
বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জুন ১৯, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa