ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুন ১৭, ২০২১
রাজশাহীতে ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে।  

এর মধ্যে ৩ জনের করোনা পজিটিভ ছিল।

বাকি সাত জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বুধবার (১৬ জুন) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (১৭ জুন) সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান। মৃতদের মধ্যে রাজশাহীর সাত জন, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর এক জন করে রয়েছেন।

এ নিয়ে চলতি মাসের গত ১৭ দিনে (১ জুন সকাল ৬টা থেকে ১৭ জুন সকাল ৬টা পর্যন্ত) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৭১ জন।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালে ভর্তি আছেন ৩৫৮ জন। অথচ হাসপাতালের করোনা ইউনিটে শয্যা সংখ্যা ছিল ২৭১টি। উদ্ভূত পরিস্থিতিতে বুধবার হাসপাতালের করোনা ইউনিটে বেড সংখ্যা বাড়িয়ে ৩০৯টি করা হয়েছে। বর্তমানে বয়স্ক মানুষের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে তরুণদের মৃত্যুর হারও। যোগ করেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক।

এদিকে করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে উত্তরের সীমান্তবর্তী জেলা রাজশাহীতে 'বিশেষ লকডাউন'র মেয়াদ আরও এক সপ্তাহের (২৪ জুন মধ্যরাত পর্যন্ত) জন্য বাড়ানো হয়েছে। বুধবার (১৬ জুন) রাতে রাজশাহী সার্কিট হাউসে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এই 'বিশেষ লকডাউন'র মেয়াদ বাড়ানোর কথা গণমাধ্যমকে জানান।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুন ১৭, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa