ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে ফের বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ১৬, ২০২১
দেশে ফের বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

ঢাকা: দেশে ফের বেড়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বেশ কিছুদিন থেকেই আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় ৬০ জনের মৃত্যু হয়েছে। যা গত ৪ মে'র পর থেকে ৪৩ দিনের মধ্যে সর্বোচ্চ। আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৫৬ জন। যা গত ২৪ এপ্রিলের পর থেকে ৫৫ দিনের মধ্যে সর্বোচ্চ।

বুধবার (১৬ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ দশমিক ৬২ শতাংশ। যা মঙ্গলবার (১৫ জুন) ছিল ১৪ দশমিক ২৭ শতাংশ। সোমবার (১৪ জুন) শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৮০ শতাংশ। রোববার (১৩ জুন) ছিল ১২ দশমিক ৯৯ শতাংশ। শনিবার (১২ জুন) ছিল ১৪ দশমিক ১২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

আরও পড়ুন>>>
** দেশে করোনায় ৪৩ দিনের মধ্যে সর্বোচ্চ মৃত্যু
** দেশে করোনায় ৫৫ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুন ১৬, ২০২১
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।