ঢাকা, বুধবার, ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১, ২৪ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

চাঁপাইনবাবগঞ্জে সংক্রমণের হার কমলেও বেড়েছে মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জুন ১৬, ২০২১
চাঁপাইনবাবগঞ্জে সংক্রমণের হার কমলেও বেড়েছে মৃত্যু হাসপাতালে করোনা রোগী। ছবি: বাংলানিউজ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ১৪ দিন পরে আরো সাতদিনের কঠোর ‘লকডাউন’ শেষ হলো বুধবার (১৬ জুন)। এতে করোনা সংক্রমণের হার নিম্নমুখি হলেও মৃত্যু বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ছিল ১৩ দশমিক ২।  

এদিকে জেলায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে পাঁচজন, মোট মৃত্যু ৮২ জন। জেলায় গত এক সপ্তাহ থেকে সংক্রমণের হার ২০ শতাংশের মধ্যে থাকলেও এ সময়ে জেলায় সব্বোর্চ্চ ২২ জনের মৃত্যু হয়েছে। জেলায় চলমান বিধিনিষেধ মানা না হলে আবারও জেলার অবস্থা নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশঙ্কা স্বাস্থ্যবিভাগের। তবে জেলায় কঠোর বিধিনিষেধ মানতে লক্ষ্য করা যাচ্ছে না জেলাবাসীর।

হোটেল ও বাজারগুলোতেও একই অবস্থা। যদিও জেলা প্রশাসকের ১৩টি ভ্রাম্যমাণ টিম মাঠপর্যায়ে থেকে মঙ্গলবারও ২৩ জনকে জরিমানা করেছে। এদিকে ২৫ মে থেকে ২ দফা কঠোর লকডাউন শেষে নতুন করে ঘোষিত সাতদিনের কঠোর বিধিনিষেধ শেষে হচ্ছে বুধবার।  

বুধবার বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিচির সভায় লকডাউন বা কঠোর বিধিনিষেধ আবারো আসছে কিনা তা নিয়ে জরুরি সভা ডেকেছেন জেলা প্রশাসক।

এদিকে বুধবার দুপুরে জেলার সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৩০টি নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে ৫৬ জনের। চাঁপাইনবাবগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৭৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ১৫ জন। প্রাণহানি ঘটেছে ৮২ জনের। জেলায় করোনায় চিকিৎসাধীন মোট রোগীর সংখ্যা ১১৭৬ জন। সদর হাসপাতালের করোনা ইউনিটের ৩ দফায় বৃদ্ধি পাওয়া ৭২টি বেডের বিপরীতে ভর্তি রয়েছে ৭২ জন। জেলায় বর্তমানে সংক্রমণের হার ১৩.০২।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa