ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

বরিশালে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩, শনাক্ত ৪৭

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, জুন ১৬, ২০২১
বরিশালে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩, শনাক্ত ৪৭

বরিশাল: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনায় ও দুইজন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন।

 

একই সময়ে মোট ৪৭ জন আক্রান্ত হয়েছেন বলে বুধবার (১৬ জুন) জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের (শেবাচিম) পরিচালকের দফতর।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, নতুন ৪৭ জন নিয়ে এই বিভাগে মোট শনাক্ত দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৭ জন। এর মধ্যে বরিশাল জেলায় নতুন শনাক্ত ১৭ জন নিয়ে ৭ হাজার ২১৮ জন, পটুয়াখালী জেলায় নতুন ৫ জন নিয়ে ২৩৫০ জন।

তিনি আরো জানান, ভোলায় নতুন ৫ জন নিয়ে ১৯৮৪ জন, পিরোজপুরে নতুন ১৩ জন নিয়ে ১৭৯০ জন, বরগুনায় নতুন শনাক্ত না হলেও মোট আক্রান্ত ১৩১৩ জন এবং ঝালকাঠিতে নতুন ৭ জন নিয়ে ১৪০২ জন শনাক্ত হয়েছে।

শনাক্তের মধ্যে বরিশাল বিভাগে মোট মৃত্যু হয়েছে ২৯০ জনের। মোট আক্রান্ত থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩২৬ জন।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জে খান স্বপন জানান, গত ২৪ ঘণ্টায় শেবাচিমের করোনা ও আইসোলেশন ইউনিটে ৯ জন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি দুজন মৃত্যুবরণ করেন।

তিনি আরও বলেন, করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৫৫ জন চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ১৬ জনের করোনা পজিটিভ এবং ৩৯ জন আইসোলেশনে রয়েছে।  

বাংলা‌দেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০২১
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa