ঢাকা, বুধবার, ১৯ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১, ২৪ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

শার্শায় ৩০ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের শনাক্ত

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, জুন ১৬, ২০২১
শার্শায় ৩০ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের শনাক্ত প্রশাসনের টহল। ছবি: বাংলানিউজ

বেনাপোল( যশোর): যশোরের শার্শা উপজেলায় গত ২৪ ঘণ্টায় ৩০ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত উপজেলায় ৬২১ জনের করোনা শনাক্ত হয়েছে, আক্রান্তের হার ৭৩ দশমিক ৩৩ শতাংশ।

মঙ্গলবার (১৫ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলী।

এসময় তিনি জানান, এ উপজেলাটি বন্দর কেন্দ্রিক হওয়ায় ও  পাসপোর্ট যাত্রীদের কথা ভেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত (১৮ মে) করোনা টেস্টের জন্য র‍্যাপিড এ্যান্টিজেন মেশিন বসানো হয়েছে। এবং নিয়মিত করোনা টেস্ট করা হচ্ছে। কিন্তু সাধারণ মানুষের মধ্যে করোনা টেস্টের অনিহা থাকায় ব্যাপকভাবে টেস্টের আওতায় আনা সম্ভব হচ্ছে না। শুধু যারাই স্বেচ্ছায় টেস্টের জন্য আসছেন কেবল তাদেরই করোনা পরীক্ষা করা হচ্ছে। তবে এ সংখ্যাও অনেক কম না।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা জানান, এ উপজেলায় দিন দিন করোনা রোগীর সংখ্যা বেড়েই চলেছে। যার ফলে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে বেনাপোলসহ উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ রোধে বিকেল ৫টার পর সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধসহ ১২ দফা বিধিনিষেধ জারি করা হয়েছে।  

এছাড়া মোটরসাইকেলে একজন, ইজিবাইক বা ভ্যানে দুজনের বেশি যাত্রী বহন করা যাবে না। এবং সব ধরনের গণ-জমায়েত, সমাবেশ, গণপরিবহন বন্ধ থাকবে। এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঘরের বাইরে ও জনসমক্ষে সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে হবে ও  বিধিনিষেধ মেনে চলতে হবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, জুন ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa