ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

হবিগঞ্জে টিকা এলেও অনিশ্চয়তায় দ্বিতীয় ডোজ প্রত্যাশীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, জুন ১৬, ২০২১
হবিগঞ্জে টিকা এলেও অনিশ্চয়তায় দ্বিতীয় ডোজ প্রত্যাশীরা ...

হবিগঞ্জ: আগামী শুক্রবার (১৮ জুন) হবিগঞ্জে এসে পৌঁছাবে করোনা ভাইরাসের ৮ হাজার ৪০০ ভায়াল অর্থাৎ ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন। ১৯ দিন বন্ধ থাকার পর আগামী ১৯ জুন জেলাজুড়ে শুরু হবে ভ্যাকসিন প্রয়োগের কার্যক্রম।

মঙ্গলবার (১৫ জুন) রাতে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জ্বল ৮৪ হাজার ভ্যাকসিন হবিগঞ্জে আসবে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন। আগের নিয়ম ও ভেন্যুতেই টিকা দেওয়ার কার্যক্রম চলবে বলে তিনি জানিয়েছেন।

ডা. উজ্জ্বল বলেন, টিকা গ্রহণের জন্য পূর্বে যারা নিবন্ধন করে রেখেছেন তারাসহ নতুন নিবন্ধিত লোকদের এক সঙ্গেই টিকা দেওয়া হবে। কিন্তু এস্ট্রাজেনেকার টিকা থেকে প্রথম ডোজ গ্রহণ করে দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমান হবিগঞ্জের ১৭ হাজার ৭৫১ জন দেশে আসা ভিন্ন কোম্পানি চীনের সিনোফার্ম ও বেলজিয়ামের ফাইজারের তৈরি ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন কি-না এ বিষয়ে এখনও ফর্মুলা আসেনি। সেজন্য দ্বিতীয় ডোজ প্রাত্যাশীদের টিকা গ্রহণে অনিশ্চয়তা রয়েই গেল।

হবিগঞ্জ জেলা স্বাস্থ্যবিভাগে মজুদ থাকা ৯৭ হাজার ৫৪৫ ডোজ ভ্যাকসিন গত ৩০ মে শেষ হয়ে যায়। এই মজুদ থেকে প্রথম ডোজ দেওয়া হয়েছিল ৫৭ হাজার ৬৬৮ জনকে। কিন্তু প্রথম ডোজপ্রাপ্তদের মধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৯ হাজার ৮৭৭ জন। বাকি ১৭ হাজার ৭৫১ জন এখনও দ্বিতীয় ডোজের অপেক্ষায়।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, জুন ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa