ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

আলীকদমে ডায়রিয়ার প্রকোপ, চার দিনে ছয় জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জুন ১৪, ২০২১
আলীকদমে ডায়রিয়ার প্রকোপ, চার দিনে ছয় জনের মৃত্যু স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া রোগী। ছবি: বাংলানিউজ

বান্দরবান: বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে গত চার দিনে ছয় জনের মৃত্যু হয়েছে। এছাড়াও আরো ওই ইউনিয়নের কয়েকটি পাড়ায় বেশ কয়েকজন আক্রান্ত রয়েছে।

মৃতরা হলেন-আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নের মাংরুম পাড়ার মাংদম ম্রো (৬২), ইয়ুংচা পাড়ার রামদন ম্রো (৫০), তুমলত ম্রো (৭০), কাইসার ম্রো (৫০), মাংরুমা পাড়ার ঙানলি ম্রো (৪৫), মাংরুম পাড়ার রেংচং ম্রো (৫৫)।

গত শুক্রবার (১১ জুন) থেকে সোমবার (১৪ জুন) সকাল পর্যন্ত চার দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ছয় জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন আলীকদম কুরুকপাতা ইউনিয়নের চেয়ারম্যান ক্রাতং ম্রো।  

চেয়ারম্যান ক্রাতং ম্রো বলেন, কয়েকদিন ধরে কুরুকপাতার দুর্গম কয়েকটি পাড়ায় ডায়রিয়ায় প্রকোপ বেড়েছে। আক্রান্তদের মধ্যে ছয় জনের মৃত্যু হয়েছে। সোমবার সকালে খবর পেয়ে আমি পাড়াগুলো পরিদর্শন করি।  

চেয়ারম্যান ক্রাতং ম্রো আরো বলেন, বিভিন্ন পাড়ায় ডায়রিয়া আক্রান্ত হয়ে শতাধিক ব্যক্তি রয়েছে এবং বর্তমানে সাতজন আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে।

এদিকে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা জানান, বান্দরবানের আলীকদমে ডায়রিয়ায় ছয় জনের মৃত্যুর সংবাদ এবং ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় বান্দরবান ক্যান্টনমেন্ট থেকে ওই এলাকায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে করে বিশুদ্ধ খাবার পানি, খাবার স্যালাইন ও বিভিন্ন ওষুধ নিয়ে বিশেষজ্ঞ একটি মেডিক্যাল টিম ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুন ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa