ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

যশোরে করোনা শনাক্তের হার উদ্বেগজনক, মৃত্যু ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
যশোরে করোনা শনাক্তের হার উদ্বেগজনক, মৃত্যু ৩ ...

যশোর: যশোরে করোনা শনাক্তের হার উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (১২ জুন) শনাক্তের হার ২৭ শতাংশ। মারা গেছেন তিন জন।

এছাড়া যশোর জেনারেল হাসপাতালে ৬৪ জন রোগী ভর্তি রয়েছেন। এদিকে করোনা সংক্রমণ রোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় ঘোষিত লকডাউন কার্যকর করতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন।
গত ১৬ দিন ধরে যশোরের করোনা শনাক্তের হার উদ্বেগজনক।

গত ২৪ ঘণ্টায় ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিন জন। এর মধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অন্য দুই জন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, রোগী ভর্তির চাপ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছে। যা নির্ধারিত শয্যা সংখ্যার দ্বিগুণ। বর্তমানে করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি রয়েছেন ৬৪ জন আর আইসোলেশন ওয়ার্ডে রয়েছেন ৪২ জন।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বাংলানিউজকে বলেন, নমুনা সংগ্রহের হার কম থাকায় আজ শনাক্তের হার কম। তবে শনাক্তের হার এখনও উদ্বেগজনক। যে কারণে করোনা নিয়ন্ত্রণে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানায় গত ২৪ ঘণ্টায় ৩৮টি মামলা দিয়ে জরিমানাও আদায় করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুন ১২, ২০২১
ইউজি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa