ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

খুলনা বিভাগে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৩১৯ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, জুন ১২, ২০২১
খুলনা বিভাগে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৩১৯ 

খুলনা: খুলনা বিভাগে দিন দিন বাড়ছে করোনা রোগী শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। বাড়ছে খুলনার ডেডিকেটেড করোনা হাসপাতালে রোগীর চাপ।

চিকিৎসাসেবা দিতে চিকিৎসকদের হিমশিম খেতে হচ্ছে। যার কারণে বাড়ছে ভোগান্তি।

গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩১৯ জন। এর আগে ৯ জুন ১০ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার (১২ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বাগেরহাটে চারজন, মেহেরপুরে তিনজন, কুষ্টিয়ায় দুইজন ও সাতক্ষীরায় একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে মেহেরপুরে দীর্ঘদিন পর একসঙ্গে করোনায় তিনজনের মৃত্যু হলো।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার (১২ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৩৯ হাজার ৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১১ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ হাজার ৮৪৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৩৭৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৬৫৬ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫১৪ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৫১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৯২ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৬২ জন। মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৮০ জন।  

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৮ জন। মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন।  

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন একজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৩০৮ জন। মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৫ জন। মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭৯২ জন। কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৪৯৯ জন। মারা গেছেন ১২৯ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮০০ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৮৫ জন। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬৩ জন।  

শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ১৩০ জন। তবে বেড়েছে মৃতের সংখ্যা। এখন পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন এবং সুস্থ হয়েছেন ৮৮৭ জন।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, জুন ১২, ২০২১
এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa