ঢাকা, বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

স্বাস্থ্য

বরিশালে কমেছে মৃত্যু ও শনাক্ত

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জুন ১২, ২০২১
বরিশালে কমেছে মৃত্যু ও শনাক্ত

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে দু’জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে একজন এবং অপরজন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশনে থাকা অবস্থায় মারা যান।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মোট ২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। ফলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত উভয়ই কমেছে এই বিভাগে।

শনিবার (১২ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. বাসুদেব কুমার দাস জানান, নতুন ২০ জন শনাক্ত নিয়ে এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত দাঁড়িয়েছে ১৫ হাজার ৯১২ জনে। এরমধ্যে বরিশাল জেলায় নতুন শনাক্ত একজন নিয়ে মোট ৭ হাজার ১৬৯ জন, পটুয়াখালী জেলায় নতুন দুইজন নিয়ে মোট ২৩৪৩ জন, ভোলা জেলায় নতুন পাঁচজন নিয়ে মোট ১৯৭১ জন, পিরোজপুর জেলায় নতুন ১২ জন নিয়ে মোট ১৭৪৫ জন, বরগুনা ও ঝালকাঠি জেলায় নতুন করে কেউ শনাক্ত হয়নি। ফলে পিরোজপুর জেলায় মোট শনাক্ত ১৩০৮ জন এবং ঝালকাঠি জেলায় মোট ১৩৭৬ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় বেতাগী পৌরসভা এলাকার বাসিন্দা ৪৫ বছর বয়সি আফজাল হোসেন করোনা আক্রান্ত হয়ে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বিভাগে মোট মৃত্যু হয়েছে ২৯০ জন। মোট আক্রান্ত থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১৪ হাজার ১৭০ জন।  

তিনি জানান, বিগত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত উভয়ই কমেছে এই বিভাগে।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জে খান স্বপন জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় শেবাচিমের করোনা ইউনিটে মোট পাঁচজন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি একজন মৃত্যুবরণ করেন। করোনা ওয়ার্ডে এখন ৬২ জন রোগী চিকিৎসাধীন। যাদের মধ্যে ১৪ জনের করোনা পজেটিভ এবং ৪৮ জন আইসোলেশনে রয়েছেন। গত ২৪ ঘণ্টায় আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করা হয়। যারমধ্যে ২২ দশমিক ৩৪ শতাংশ পজেটিভ এসেছে।

বাংলা‌দেশ সময়: ১৩২০ ঘণ্টা, জুন ১২, ২০২১
এমএস/এমআরএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa