ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বরিশালে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩, শনাক্ত ২৭

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুন ১১, ২০২১
বরিশালে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩, শনাক্ত ২৭

বরিশাল: বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজন এবং দুই জন উপসর্গ নিয়ে মারা গেছেন। একই সময়ে ২৭ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

শুক্রবার (১১ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) পরিচালকের দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, নতুন ২৭ জন নিয়ে এই বিভাগে মোট শনাক্ত দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৯২ জন। এর মধ্যে বরিশাল জেলায় নতুন শনাক্ত ৫ জন নিয়ে ৭ হাজার ১৬৮ জন, পটুয়াখালী জেলায় নতুন ৩ জন নিয়ে ২৩৪১ জন আক্রান্ত হয়েছেন।

তিনি আরও জানান, ভোলায় নতুন ২ জন নিয়ে ১৯৬৬ জন, পিরোজপুরে নতুন ৬ জন নিয়ে ১৭৩৩ জন, বরগুনায় নতুন ৩ জন নিয়ে ১৩০৮ জন এবং ঝালকাঠিতে নতুন ৮ জন নিয়ে ১৩৭৬ জন শনাক্ত হয়েছে।

এছাড়া শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বরিশাল নগরের জিয়া সড়ক এলাকার বাচ্চু হাওলাদার (৬৫) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু হয়েছে ২৮৯ জনের। মোট আক্রান্ত থেকে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৩১ জন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালকের তথ্য সংরক্ষক জে খান স্বপন জানান, গত ২৪ ঘণ্টায় শেবাচিমের করোনা ইউনিটে ১৭ জন ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে আইসোলেশনে ভর্তি দুজন মারা যান।

তিনি আরও বলেন, করোনা ওয়ার্ডে এখন ৭১ জন চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ১৪ জনের করোনা পজিটিভ এবং ৫৭ জন আইসোলেশনে রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে ১৮৮ জন করোনা পরীক্ষা করান।

বাংলা‌দেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জুন ১১, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।