ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মোংলা পোর্ট পৌরসভায় আরও এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ৯, ২০২১
মোংলা পোর্ট পৌরসভায় আরও এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ

বাগেরহাট: সংক্রমণ বেড়ে যাওয়ায় বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ (লকডাউন) জারি করেছে জেলা প্রশাসন। পাশাপাশি জেলার সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

 

বুধবার (০৯ জুন) দুপুরে বাগেরহাট জেলা করোনা মনিটরিং কমিটির জরুরি সভায় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান এ সিদ্ধান্তের কথা জানান।

এর আগে হঠাৎ করে সংক্রমণ বাড়ায় গত ৩০ মে থেকে মোংলা পোর্ট পৌরসভা জুড়ে কঠোর বিধিনিষেধ জারি করে উপজেলা প্রশাসন।  

৩০ মে থেকে ৮ জুন পর্যন্ত মোংলায় করোনা শনাক্ত হয়েছে ১৪১ জনের। এ সময়ে নমুনা পরীক্ষা করিয়েছেন ২৫১ জন।

এদিকে, বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বুধবার সকাল পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় বাগেরহাটে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন করোনা আক্রান্ত চারজন। সংক্রমণের হার ৪৪ শতাংশ। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯৬২ জনে। এর মধ্যে মারা গেছেন ৫১ জন। আর সুস্থ হয়েছেন এক হাজার ৪৬২ এবং নিজ বাড়ি ও বিভিন্ন হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬০ জন।

তিনি আরও বলেন, সংক্রমণ প্রতিরোধে বাগেরহাট স্বাস্থ্য বিভাগ সব বিভাগের সঙ্গে সমন্বয় করে কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে আইন প্রয়োগের পাশাপাশি সচেতন করতে মাইকিংসহ নানা কার্যক্রম চলছে। এছাড়াও জেলাবাসীর সুচিকিৎসা নিশ্চিতে বাগেরহাট সদর হাসপাতালসহ সব চিকিৎসালয় প্রস্তুত রাখা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, গত ১৫ দিন ধরে বাগেরহাট জেলায় করোনা সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে মোংলা পোর্ট পৌরসভায় সংক্রমণের হার সব চেয়ে বেশি। যার ফলে সংক্রমণের হার কমাতে বৃহস্পতিবার ( ১০ জুন) সকাল ৬টা থেকে আগামী ১৬ জুন মধ্য রাত পর্যন্ত মোংলা পোর্ট পৌরসভায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

এ সময়ে ওই এলাকায় সব ধরনের গণপরিবহন, শপিংমল, হোটেল-রেস্তোরাঁ, খেয়া পারাপার বন্ধ থাকবে। শুধুমাত্র খাবার হোটেল থেকে পার্সেল নেওয়া যাবে জরুরি প্রয়োজনে। কঠোর বিধিনিষেধ প্রতিপালন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশ, জেলা-উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের পাশাপাশি কোস্টগার্ড মাঠে থাকবে বলে জানান জেলার এ শীর্ষ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, জুন ০৯, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।