ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ধনাঢ্য ব্যক্তিদের মানবসেবায় এগিয়ে আসার আহ্বান জাফরুল্লাহর

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জুন ৮, ২০২১
ধনাঢ্য ব্যক্তিদের মানবসেবায় এগিয়ে আসার আহ্বান জাফরুল্লাহর

ঢাকা: দেশের ধনাঢ্য ব্যক্তিদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে ধানমন্ডিতে  ডা. সারওয়ার মাহবুব তার মা মরহুমা রেজিনা বেগমের চল্লিশার (চেহলাম) টাকা গণস্বাস্থ্যের ডায়ালাইসিস সেন্টারে দান গ্রহণকালে তিনি এ আহ্বান জানান।



নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কমিউনিটি নেয়াখালী মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. সারওয়ার মাহবুব তার মা রেজিনা বেগমের চল্লিশার পুরো টাকা গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের দরিদ্র রোগীদের চিকিৎসা সহায়তায় জন্য ডা. জাফরুল্লাহ চৌধুরীর কাছে দেন।

এসময় ডা. জাফরুল্লাহ বলেন, প্রয়াত রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের একামাত্র সন্তান শিল্পী (গায়িকা) জয়িতা গত ২৩ মে গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে দরিদ্রদের চিকিৎসার জন্য দান করে প্রথম উদারণ সৃষ্টি করেন। তারই ধারাবাহিকতায় মিসেস শিরিন শাহাব ও ফারিহান রহমান তাদের পরিবারের পক্ষ থেকে মা নিলুফার চৌধুরীর চল্লিশার (চেহলাম) পুরো টাকা গণস্বাস্থ্যের নগর ডায়ালাইসিস সেন্টারে দান করেন। একই ধারাবাহিকতায় সহকারী অধ্যাপক ডা. সারওয়ার মাহবুব তার মায়ের চল্লিশার পুরো টাকা দান করলেন। আমরা গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের পক্ষ থেকে তাদের পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, সহকারী অধ্যাপক ডা. সারওয়ার মাহবুব এই টাকা অনুদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তার পরিবার প্রতি কর্তব্য পালন করেছেন। এ দানের টাকায় অসহায় হতদরিদ্র মানুষের গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে কিডনি ও ডায়ালাইসিসের চিকিৎসা করা হয়। গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারে সব দান আয়কর মুক্ত।

ডা. জাফুরুল্লাহ চৌধুরী দেশের ধনাঢ্য ব্যক্তিদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের সমন্বয়কারী ডা. খোন্দকার মুহিব উল্লাহ।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা,  জুন ৮, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।