ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

স্বাস্থ্য

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ টিএমএসএস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৯ ঘণ্টা, জুন ১, ২০২১
স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ টিএমএসএস

বগুড়া: বগুড়ায় টিএমএসএস’র কোভিড-১৯ ব্যবস্থাপনার ৫১৬ দিন পূর্তি এবং টিএমসি ও আরসিএইচ এর কোভিড-১৯ ইউনিটের বর্ষপূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩১ মে) সদর উপজেলার ঠেঙ্গামারা টিএমএসএস মেডিক্যাল কলেজের শহীদ অধ্যাপক ডা. এ.কে.এম মাসুদুর রহমান লেকচার গ্যালারিতে টিএমএসএস গ্র্যান্ড হেল্থ সেক্টরের আয়োজনে সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক ছাড়াও ভার্চুয়াল জুম প্রোগ্রামের মাধ্যমে দেশের বিভিন্ন স্থান থেকে ডাক্তার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার প্রতিনিধিরা অংশ নেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালের উদ্যোগে কোভিড-১৯ ব্যবস্থাপনার তথ্য তুলে ধরেন।

হাসপাতাল কর্তৃপক্ষ লিখিত বক্তব্যে বলেন, অভূতপূর্ব চ্যালেঞ্জের মধ্যে দিয়ে করোনা রোগীদের চিকিৎসা শুরু করে টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতাল। করোনার শুরু থেকে চলতি বছরের ৩০ মে পর্যন্ত এই হাসাপাতালের কোভিড ওয়ার্ড ও আইসিইউ ইউনিটে ২ হাজার ২২৩ জন রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে (পুরুষ ৭১ শতাংশ ও নারী ২৯শতাংশ)। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ১২৫ জন। সুস্থতার হার শতকরা ৯৫ দশমিক ৫৫ ভাগ। এই সময়ে চিকিৎসাধীন ৯৮ জন রোগী মৃত্যুবরণ করেছেন। মৃত্যুর শতকরা হার ৪.৪৫ ভাগ। আইসিইউ সাপোর্টে চিকিৎসা দেওয়া হয়েছে ৭৬ জন রোগীকে। রোগীদের নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

ভার্চুয়াল জুমের মাধ্যমে যুক্ত হয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএ শিক্ষক প্রফেসর ড. হাসানাত আলী।

টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান বলেন, সবার সহযোগিতায় আগামীতে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে টিএমএসএস অঙ্গীকারবদ্ধ।

লিখিত সংবাদ সম্মেলন পাঠ করেন টিএমএসএস’র নির্বাহী উপদেষ্টা (স্বাস্থ্য সেক্টর) প্রফেসর ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (হাসপাতাল) ডা. আ.স.ম বরকততুল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন টিএমএসএস মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শাহজাহান আলী সরকার, টিএমসি’র মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আজিজুর রহমান, অধ্যাপক ডা. মো. জাকির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২৪৬ ঘণ্টা, মে ৩১, ২০২১
কেইউএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa