ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ভারত ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়া ব্যক্তিরা করোনা নেগেটিভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, মে ৩০, ২০২১
ভারত ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়া ব্যক্তিরা করোনা নেগেটিভ

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ধরন শনাক্ত হওয়া সেই সাত ব্যক্তি দ্বিতীয়বার করোনা পরীক্ষার পর নেগেটিভ সনদ নিয়ে ছাড়পত্রের মাধ্যমে নিজ বাড়িতে অবস্থান করছেন। তারা স্বাভাবিক জীবনযাপনও করছেন।

 

কিন্তু বর্তমানে তাদের দেহে শনাক্ত হওয়া ভারতীয় ধরন নিয়ে আতঙ্কে আছে জেলাবাসী। আবার এই সাত জন সম্প্রতি ভারত ভ্রমণ না করলেও তাদের শরীরে করোনার ভারতীয় ধরন পাওয়ায় স্বাস্থ্য বিভাগের ধারণা কমিউনিটি ট্রান্সমিশনের মাধ্যমে এরা আক্রান্ত হয়েছেন।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ১৯ মে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় তাদের নমুনা সংগ্রহ করে পাঠানোর পর ২৯ মে প্রাপ্ত ফলাফলে করোনার ভারতীয় ধরন শনাক্ত হয়। কিন্তু তারা চিকিৎসা নেওয়ার পর সুস্থ হয়ে যাওয়ায় আবারো তাদের নমুনা নেওয়া হয়। ২য় দফায় তাদের সবার নমুনার ফলাফল নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেওয়া হয়। তবে যেহেতু তাদের দেহে করোনার ভারতীয় ধরন পাওয়া গেছে সেহেতু আবারো তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর এ পাঠানো হয়েছে এবং তাদের বাড়িতেই থাকতে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, মে ৩০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।