ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

স্বাস্থ্য

ডিএনসিসি হাসপাতালে ভর্তি দুজনের ভারতীয় ভেরিয়েন্ট নিশ্চিত নয়: নাসির উদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, মে ১৫, ২০২১
ডিএনসিসি হাসপাতালে ভর্তি দুজনের ভারতীয় ভেরিয়েন্ট নিশ্চিত নয়: নাসির উদ্দিন

ঢাকা: রাজধানীর মহাখালীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) করোনা হাসপাতালে দুজন ভারতফেরত করোনা রোগী ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্ত কিনা সেটা এখনও নিশ্চিত নয়, জিনোম সিকোয়েন্সিংয়ের পর এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।  

শনিবার (১৫ মে) তিনি বাংলানিউজকে এ কথা জানান।

একই সঙ্গে তিনি সবাইকে এ বিষয়ে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানান।

ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, আমি দেখেছি বিভিন্ন গণমাধ্যমে বলা হয়েছে, ডিএনসিসি করোনা হাসপাতালে দুজন ভারতীয় ভেরিয়েন্টে আক্রান্তের খবর পাওয়া গেছে। আবার কোনো কোনো গণমাধ্যম বলছে চিকিৎসক এবং নার্সরা এ বিষয়ে আতঙ্কিত। এগুলো কে বলেছে? আপনারাতো সবাই সেখানে উপস্থিত ছিলেন। আমি একবারও এটা উচ্চারণ করিনি। আমি বলেছি, আমাদের এখানে সম্প্রতি ভারত ভ্রমণ করেছে এমন দুজন রোগী ভর্তি রয়েছেন। আরটিপিসিআর টেস্টে তারা করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।  তবে তারা ভারতীয় ভেরিয়েন্ট দ্বারা আক্রান্ত কিনা, সেটা নিশ্চিত হওয়ার জন্য আমরা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য স্যাম্পল আইইডিসিআরে পাঠিয়েছি। আইইডিসিআর এর রিপোর্ট পেলে তখন আমরা এ বিষয়ে জানাতে পারবো।

তিনি বলেন, যেহেতু তারা সম্প্রতি ভারত ভ্রমণ করেছেন, তাই তাদের অনান্য করোনা রোগী থেকে আলাদাভাবে দুইটি কক্ষে রাখা হয়েছে। বর্তমানে তারা দুজনেই মোটামুটি ভালো রয়েছেন। তাদের আমরা ন্যাশনাল গাইডলাইন অনুযায়ী করোনার চিকিৎসা দিচ্ছি। তাদের অক্সিজেন দিতে হচ্ছে না। এ দুজন রোগীর মধ্যে একজনের ডায়াবেটিস এবং হাইপারটেনশন রয়েছে, সেগুলোর চিকিৎসা ও আমরা দিচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, মে ১৫, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa