ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

অগ্রাধিকারভিত্তিতে চীনের টিকা পাবেন যারা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, মে ১২, ২০২১
অগ্রাধিকারভিত্তিতে চীনের টিকা পাবেন যারা চীনের উপহারের টিকা হস্তান্তর অনুষ্ঠান/ছবি: বাদল

ঢাকা: উপহার হিসেবে পাওয়া চীনের সিনোফার্মের পাঁচ লাখ ডোজ টিকা বিভিন্ন মেডিক্যাল, নার্সিং কলেজের শিক্ষার্থী ও মেডিক্যাল টেকনোলজিস্টদের দেওয়া হবে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

বুধবার (১২ মে) স্বাস্থ্য অধিদপ্তরের সাপ্তাহিক স্বাস্থ্য বুলেটিনে রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক নাজমুল ইসলাম একথা জানান।

অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, মেডিক্যাল ও নার্সিং শিক্ষার্থী এবং মেডিক্যাল টেকনোলজিস্ট হিসেবে যারা পড়াশোনা করছেন আমরা চীনের টিকা গ্রহণ তালিকায় তাদের অগ্রাধিকার দেবো। যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে রোগীর সেবায় অংশ নিচ্ছেন। আমাদের যে মানবসম্পদ আছে তাতে বাড়তি একটি শক্তি যুক্ত হবে।

চীনের টিকা দিয়ে কতদিন টিকাদান কার্যক্রম চালানো যাবে প্রশ্নের উত্তরে তিনি বলেন, টিকার এই সংখ্যাটি কিন্তু অনেক বেশি নয়। তাদের আমরা একই দিনে টিকা দেবো না, ভাগে ভাগে দেবো। তাহলে আমরা অনেক বেশি সময় ধরেই কার্যক্রম চালাতে পারবো।

এদিন সকালে বাংলাদেশ বিমানবাহিনীর একটি উড়োজোহাজে চীনা টিকার চালান দেশে আসে। এরপর ঢাকায় চীনের রাষ্ট্রদূত লি জিমিং রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে টিকা তুলে দেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মে ১২, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।